উপজেলা আইন-শৃংখলা কমিটির সভা ইউএনও

নাইক্ষ্যংছড়িতে গরুর তালিকা প্রণয়ন ও অবৈধভাবে বালু উত্তোলন না করার নির্দেশ

fec-image

নাইক্ষংছড়িতে নবাগত উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা বলেছেন, চোরাই গরু পাচার রোধে নাইক্ষ্যংছড়িতে প্রতিটি গরুর তালিকা করতে হবে। চোরাই গরু চিহ্নিত করতে হবে।

২১ ডিসেম্বর (বুধবার) বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মাসিক সমন্বয় সভা ও আইন-শৃংখলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইউএনও আরো বলেন, উপজেলার সব খাল-ছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা অবৈধ। যতক্ষণ না মহাল হিসেবে সরকার থেকে অনুমোদন না নেয়া হয় । সুতরাং এ অবৈধ কাজ করা যাবে না। সড়ক নির্মাণে সরকার বালু সংগ্রহ থেকে সব কিছু হিসেব করে প্রাক্কলন তৈরি করে থাকেন ।

এক পর্যায়ে তিনি পিআইও এবং এলজিআরডির প্রকৌশলীকে এ বিষয়ে দেখবাল করার নির্দেশ প্রদান করেন। বাল্য বিয়ের বিষয়সহ শিক্ষা, সীমান্ত পরিস্থিতি, উপজেলার সব গৃহপালিত গরুর তালিকা করণের উপরও নির্দেশনা দেন তিনি।

সভায় প্রধান অতিথির বক্তব্য উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. শফিউল্লাহ বলেন, অপার সম্ভবনাময় উপজেলা আমাদের এ নাইক্ষ্যংছড়ি। এখানে পর্যটন শিল্প প্রসারের সুযোগ কাজে লাগাতে হবে। সরকার পর্যটন শিল্পের বিকাশে কাজ করছে।

সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, থানার অফিসার ইনচার্জ ওসি টানটু সাহা, মন্ত্রীর প্রতিনিধি খাইরুল বশর দু’ছড়ি ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো. ইমরান, দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাঈনুদ্দিন খালেদ, বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কোম্পানি, সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন, ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান এ্যানিং মার্মা।

সভায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, প্রেসক্লাব প্রতিনিধি ও কমিটির অপরাপর সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: গরু, নাইক্ষ্যংছড়ি, বালু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন