নাইক্ষ্যংছড়িতে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন বিষয়ক আলোচনা সভা

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :

নাইক্ষ্যংছড়িতে সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা তুলে ধরে প্রচার কার্যক্রম বিষয়ে র‌্যালী, আলোচনা সভা, সংগীতানুষ্ঠান ও চলচিত্র প্রদর্শনী অনুষ্ঠান করেছে লামা তথ্য অফিস।

বুধবার সকাল ১১টায় নাইক্ষ্যংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু শাফায়াত মুহাম্মদ শাহেদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, সরকার দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়ন, সামাজিক মানোন্নয়ন সব কিছু নিয়েই কাজ করছে। সরকার তার প্রথম মেয়াদের পাঁচ বছরে খাদ্য উৎপাদন, নারী উন্নয়ন, শিক্ষা ও তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জন করেছে। দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী সরকার একটি সুখী, সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিগত পাঁচ বছরে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে।

তিনি আরো বলেন, বর্তমানে অর্থনীতি, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা, পরিবেশ উন্নয়ন, টেলিযোগাযোগ, প্রাথমিক শিক্ষা, যোগাযোগ, কর্মসংস্থান, বেকার সমস্যার নিরসণ, পরিবার পরিকল্পনা, অবকাঠামো, ক্ষমতার বিকেন্দ্রীকরণ, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন, নারী-পুরুষ বৈসম্যরোধ, তথ্য অধিকার আইনসহ ইত্যাদি খাতে গুরুত্বারোপ করে গ্রহণ করা হয়েছে বিভিন্ন কার্যকরী পদক্ষেপ। যার ফলে বাংলাদেশ পরিণত হতে যাচ্ছে একটি মধ্যম আয়ের দেশে। অন্যদিকে সর্বত্র তথ্য প্রযুক্তির ব্যবহার ও এর উপকারিতার জন্য বাংলাদেশকে এখন বলা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ। বাস্তবতার নিরিখে মানুষের জীবনে যেমন একজন আরেকজনকে সহ্য করতে পারে না, দেশের ক্ষেত্রেও দেখা যায় উন্নয়ন সাধন হওয়া বিষয়গুলো অনেকে সহ্য করতে পারছে না।

নাইক্ষ্যংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল খায়ের বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর স্বাস্থ্য, শিক্ষা, স্যানিটেশন, আইন শৃঙ্খলাসহ গুরুত্বপূর্ণ বিষয়ে গ্রামের সাধারণ মানুষও সরকারি সুযোগ-সুবিধা ভোগ করতে পারছে। সরকার সাফল্যতা নিয়েই এগিয়ে যাচ্ছে। তাই সরকারের ‘ভিশন-২০২১’ বাস্তবায়নের লক্ষ্যে শিক্ষার্থীদের পাশাপাশি সচেতন মহলের প্রতি সহযোগিতার আহ্বান জানান।

আলোচনা সভায় সরকারের বিভিন্নখাতে উন্নয়ন নিয়ে আলোচনা করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: শাহ নেওয়াজ, স্বাস্থ্য খাতের উন্নয়ন নিয়ে আলোচনা করেন নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: মুবিনুল হক চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন লামা তথ্য অফিসের সহকারী তথ্য অফিসার মো: রুহুল আমিন চৌধুরী।

আলোচনা সভার পূর্বে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলা সদর প্রদক্ষিণ করে। মতবিনিময় শেষে সঙ্গীত অনুষ্ঠান ও চলচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

এসকল অনুষ্ঠানে উপজেলার সরকারি-বেসরকারি কর্মকর্তা ছাড়াও দৈনিক সুপ্রভাত ও দৈনিক ইনানী প্রতিনিধি নুরুল আলম সাঈদ, দৈনিক পূর্বদেশ ও সচিত্র মৈত্রী প্রতিনিধি মো. আবুল বাশার নয়ন, দৈনিক দিনকাল ও দৈনিক কর্ণফুলী প্রতিনিধি জাহাঙ্গীর আলম কাজল, দৈনিক সংবাদ ও আজকের কক্সবাজার প্রতিনিধি মো: হাফিজুল ইসলাম চৌধুরীসহ কয়েক’শ শিক্ষার্থী অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন