নাইক্ষ্যংছড়ি সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

DSC08548

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
পূর্ব ঘোষণা ছাড়াই এবার নাইক্ষ্যংছড়ি-রামু সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করছে রামু পরিবহন শ্রমিক ইউনিয়ন। নাইক্ষ্যংছড়ি প্রশাসনের বাঁধা নিষেধ অমান্য করে একতরফা কর্মকাণ্ডের কারণে সাধারণ যাত্রীরা বিপাকে পড়েছে। আজ রবিবার সকাল থেকে এ সড়কে কোন ধরনের যান চলাচল করতে দিচ্ছেনা রামু পরিবহন শ্রমিক ইউনিয়ন।

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের সত্যতা স্বীকার করে রামু উপজেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি মো: ছৈয়দ আলম জানান, নাইক্ষ্যংছড়ি পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে চাঁদাবাজি ও হামলার ঘটনায় তারা এ ধর্মঘট পালন করছে। তবে ঘটনার সুষ্ঠু সমাধানের উদ্যোগ নেয়া হলে ধর্মঘট প্রত্যাহারের কথা বিবেচনা করা হবে বলে জানান।

জানা গেছে, সম্প্রতি নাইক্ষ্যংছড়ি বাস স্টেশনের কর্তৃত্ব নিয়ে রামু ও নাইক্ষ্যংছড়ি উপজেলার দুটি শ্রমিক ইউনিয়নের মধ্যে বিরোধ শুরু হয়। যার কারণে গতকাল শনিবার রামু পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমানা এলাকায় কোন প্রকার যানবাহন প্রবেশ করেনি এবং নাইক্ষ্যংছড়ির কোন পরিবহনও রামু উপজেলা সীমানা এলাকায় যায়নি।

পরিবহন শ্রমিকদের একতরফা এ কর্মকাণ্ডের কারণে গতকাল নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করে আগামীকাল ৪ মে পর্যন্ত নিজ নিজ অবস্থানে থেকে যাত্রী সেবা প্রদানের নির্দেশ দেন। কিন্তু অতর্কিত অবস্থায় আজ রবিবার থেকে রামু থেকে কোন ধরণের পরিবহন চলাচল করছে না। অপরদিকে নাইক্ষ্যংছড়ি পরিবহন শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে রামু উপজেলা সীমানা (জারুলিয়াছড়ি স্টিল ব্রিজ) পর্যন্ত তাদের গাড়ি চলাচল করছে।

পরিবহন ধর্মঘটের কথা স্বীকার করে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের জানিয়েছেন, রামু পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে ধর্মঘট পালন করছে। এ কারণে আজ রবিবার রামু ও নাইক্ষ্যংছড়ি পুলিশ প্রশাসনের মধ্যে বৈঠকের কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন