পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এবং কেন্দ্রীয় কমিটির অপপ্রচারের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার:

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ নিয়ে বিভিন্ন সামাজিক গণমাধ্যম ও অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে পার্বত্য নাগরিক পরিষদ। সংগঠনের অফিস সম্পাদক খলিলুর রহমানের পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী এবং পার্বত্য বাঙালীদের অধিকার আদায়ের একমাত্র সংগঠন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ যা দীর্ঘ দুই যুগ ধরে পার্বত্য এলাকায় অধিকার হারা বাঙালীদের অধিকার আদায়ের জন্য আন্দোলন ও সংগ্রাম করে যাচ্ছে।

২ মে এক বিবৃতিতে সংগঠনের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কমিটির সভাপতি ইঞ্জি. আলহাজ্ব আলকাছ আল মামুন ভূঁইয়া বলেন, গতকিছু দিন যাবত লক্ষ্য করা যাচ্ছে কিছু সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন নিউজ পোর্টালে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এবং নবগঠিত কেন্দ্রীয় কমিটিকে নিয়ে বিভিন্ন অভিযোগ ও অপপ্রচার চালাচ্ছে, এই সব অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন এবং উদ্দেশ্য প্রণোদিত। তিনি এইসব অপপ্রচার ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি আরও বলেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ একটি অরাজনৈতিক সংগঠন। এই সংগঠনের সূচনালগ্ন হতে সকল দলমত র্নির্বিশেষে একমাত্র পার্বত্য এলাকার বাঙালীদের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছে। নবগঠিত কেন্দ্রীয় কমিটি সংগঠনের গঠনতন্ত্র এবং উপদেষ্টা পরিষদের সর্বসম্মতিক্রমেই পার্বত্য এলাকার বসবাসরত ছাত্র-ছাত্রীদেরকে নিয়ে গঠন করা হয়েছে। যারা এই কমিটিকে পকেট কমিটি বা জামাতিকরণ বলে তারা বাঙালীদের অধিকার আদায় চায় না,মূলত সন্তু লারমার এজেন্ডা বাস্তবায়ন করছে । পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ’র উপদেষ্টা পরিষদ ও নবগঠিত কেন্দ্রীয় কমিটি পার্বত্য বাঙালীদের অধিকার আদায়ের আন্দোলনকে বেগবান করার জন্য সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অপরদিকে হুবহু একই বিবৃতি, একই ব্যক্তি, একই ইমেইল থেকে  পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের প্যাডে পাঠানো হয়েছে যাতে বাঙালী ছাত্র পরিষদের কোনো নেতার নাম বা স্বাক্ষর নেই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন