নিখোঁজ বাঙ্গালী যুবক উদ্ধারের দাবিতে মাটিরাঙ্গায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

মহালছড়িতে কাঠ ক্রয় করতে গিয়ে নিখোঁজ তিন বাঙ্গালী যুবককে উদ্ধারের দাবিতে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সর্বস্তরের মানুষের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা ফার্নিচার ও চিরাই কাঠ ব্যবসায়ী সমিতি এবং মাটিরাঙ্গাবাসীর ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধন থেকে নিখোঁজ তিন বাঙ্গালী যুবককে উদ্ধারের জন্য প্রশাসনের কাছে দাবি জানানো হয়।

বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটার দিকে মাটিরাঙ্গা পুরাতন হাসপাতাল মোড় থেকে শুরু করে ধলিয়া ব্রিজ পর্যন্ত দীর্ঘ ঘন্টাব্যাপী মানববন্ধনে মাটিরাঙ্গার সর্বস্তরের ব্যবসায়ী ছাড়াও নির্বাচিত জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ও শিক্ষক-শিক্ষার্থীসহ মাটিরাঙ্গার শান্তিপ্রিয় সহস্রাধিক জনগণ অংশগ্রহণ করেন।

মাটিরাঙ্গা উপজেলা ফার্নিচার ও চিরাই কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ ইউসুফ মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মো. লোকমান হোসেন এবং মাটিরাঙ্গা অটোরিক্সা ও সিএনজি চালক সমিতির সভাপতি মো. আবদুল ছোবহান প্রমুখ বক্তব্য রাখেন।

অভিলম্বে নিখোঁজ তিন বাঙ্গালী ক্ষুদ্র ব্যবসায়ীকে উদ্ধারে  প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বলেন, গত চারদিন ধরে তারা নিখোঁজ থাকলেও তাদের উদ্ধারে কোন অগ্রগতি দেখা যাচ্ছেনা। তাদের জীবন নিয়ে শঙ্কা প্রকাশ করে বক্তারা বলেন, আমরা তাদের জীবিত ফেরত চাই। তাদেরকে অপহরণ করা হয়েছে দাবি করে তারা বলেন, আর কতো মানুষকে এভাবে অপহৃত হতে হবে। সন্ত্রাসীরা কি সরকারের চেয়েও বেশি শক্তিশালী এমন প্রশ্ন রেখে বক্তারা বলেন, তাদের উদ্ধারে ব্যর্থ হলে উদ্বুদ্ধ পরিস্থিতির দায়ভার প্রশাসনকেই নিতে হবে।

মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক নিখোঁজ তিন যুবককে উদ্ধারের আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি না করার আহ্বান জানিয়ে বলেন, শান্তিপুর্ণ আন্দোলনের সাথে আমরা ছিলাম এবং আছি। তিনি বলেন, আন্দোলনের নামে কোন ধরনের জ্বালাও-পোড়াও বা বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে সহ্য করা হবেনা বলেও হুশিয়ারী দেন তিনি। তাদের মুক্তি না দেয়া পর্যন্ত শান্তিপুর্ণ আন্দোলন চালিয়ে যাবারও ঘোষণা দেন তিন।

ঘন্টাব্যাপী শান্তিপুর্ণ মানবন্ধনে বড়নাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলী আকবর, মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহিদুল ইসলাম সোহাগ, মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. এমরান হোসেন, মাটিরাঙ্গা পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি ও পৌর কাউন্সিলর মো. আবুল হাসেম ভুইয়া, মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সভাপতি মো. আবুল হাসেম প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গেল সোমবার (১৬ এপ্রিল) বিকালের দিকে কাঠ ক্রয় করতে মহালছড়ির মাইসছড়ি যাওয়ার পর থেকে নিখোঁজ হয় মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ডের মো. খোরশেদ আলম ডাইভারের ছেলে মো. সালাহ উদ্দিন (২৮), আবুল হাসেমের ছেলে মো. মহরম আলী (২৭) ও মো. বাহার মিয়া ড্রাইভার (৩০)।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন