পরিকল্পিত কক্সবাজার বিনির্মাণে কাজ করে যাচ্ছে উন্নয়ণ কর্তৃপক্ষ: লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ

fec-image

কক্সবাজার উন্নয়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে পরিকল্পিত কক্সবাজার বিনির্মাণে কাজ করে যাচ্ছে কক্সবাজার উন্নয়ণ কর্তৃপক্ষ।

কক্সবাজার উন্নয়ণ কর্তৃপক্ষের মাস্টার প্ল্যান এবং ইমারত নির্মাণ আইন ও বিধিমালা বিষয়ে উখিয়া উপজেলার জনগণের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উখিয়া সরকারি বহুমুখী উচ্চ বিদ্যালয় হলরুমে উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।

এসময় প্রধান অতিথি বলেন, অবৈধ স্থাপনা নির্মাণকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আইন অমান্য করে প্রভাব বিস্তার করে যত্রতত্র ঝুঁকিপূর্ণ ভবন নির্মাণ উচ্ছেদ করা হবে। এলাকার, দেশের স্বার্থ ব্যাহত করে গড়ে উঠা সব স্থাপনা গুড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি প্রদান করেন তিনি।

তিনি আরও বলেন, ভবন নির্মাণের ক্ষেত্রে অনুমোদনের জন্য কাউকে ঘুষ দেওয়া-নেওয়া থেকে বিরত থাকবেন।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী বলেন, বাংলাদেশের উন্নয়ণের রূপকার প্রধানমন্ত্রী কক্সবাজারের উন্নয়ণ কর্মযজ্ঞের দায়িত্ব কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে দিয়েছেন। কউকের উন্নয়ন কর্মকাণ্ডের সাথে সার্বিক সহযোগিতা ও একাত্মতা ঘোষণা করেন তিনি। উখিয়া উপজেলার প্রশাসনিক কর্মকর্তা, জনসাধারণের সাথে মত বিনিময় ও শুনানি করে বিভিন্ন সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

সভায় বক্তব্য রাখেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য প্রকৌশল, লে. কর্নেল আনোয়ারুল ইসলাম, কউকের সচিব (উপ-সচিব) আবু জাফর রাশেদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কবি আদিল উদ্দিন চৌধুরী, উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেছা বেবী, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. এহেছান উল্লাহ সিকদার, উখিয়া অনলাইন প্রেসক্লাব সভাপতি শফিক আজাদ, উপজেলা যুবলীগ সভাপতি মুজিবুল হক আজাদ, উখিয়া রিপোর্টার্স ইউনিটির সভাপতি শরীফ আজাদসহ প্রশাসনিক, রাজনৈতিক, সাংবাদিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, পরিকল্পিত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন