পানছড়িতে যথাযোগ্য মর্যাদায় ১৫ আগস্ট পালিত

15 A PIC

শাহজাহান কবির সাজু, পানছড়ি প্রতিনিধি:

জেলার পানছড়ি উপজেলায় যথাযোগ্য মর্যাদার সহিত পালিত হয়েছে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এ উপলক্ষে পানছড়ি উপজেলা আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠন করেছিল নানা আয়োজন।

শনিবার দিনের শুরুতে সকাল আটটায় আওয়ামী লীগ দলীয় কার্যালয় থেকে জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা, জেলা পরিষদ সদস্য খগেশ্বর ত্রিপুরা, জেলা আওয়ামী লীগ উপদেষ্টা মো: ইউসুফ (ডিলার), উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেব, যুগ্ন সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, সাংগঠনিক সম্পাদক মো: আবু তাহের ও যুবলীগ সভাপতি মো: আল-আমিনের নেতৃত্বে এক শোক র‌্যালী বের হয়।

র‌্যালিটি পানছড়ি বঙ্গবন্ধু স্কোয়ারে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করে। পর্যায়ক্রমে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতার পুষ্পমাল্য অর্পণ করে। সকাল নয়টা থেকে পানছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে যুবলীগ সাধারণ সম্পাদক নাজির মাহামুদের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের এই দিনে স্ব-পরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করে ইতিহাস কালিমালিপ্তের কাহিনী তুলে ধরেন।

এদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যানের নেতৃত্বে পানছড়ি উপজেলা প্রশাসন একটি শোক র‌্যালী বের করে। র‌্যালিটি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ শেষে উপজেলা পরিষদ চেয়ারম্যান কার্যালয়ে এক শোক সভায় মিলিত হয়।

এ সময় রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ, উপজেলা পল্লী উন্নয়ন অধিদপ্তর, একটি বাড়ি একটি খামার ও যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষিত বেকার যুবকদের মাঝে ঋণ বিতরণ করা হয়। উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধানদের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন