পানছড়িতে শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবের উদ্বোধন

Digital Lab copy

নিজস্ব প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাবের উদ্বোধন হয়েছে।সারাদেশ ২০০১টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়। তার মধ্যে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার একমাত্র নারী শিক্ষা প্রতিষ্ঠান পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ে একটি স্থাপন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে শনিবার বেলা ১২ টা ৩০ মিনিটে ল্যাব উদ্বোধন করেন। এর মধ্যে দিয়ে পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে শুরু হলো নতুন এক অধ্যায়ের সূচনা।

এ উপলক্ষে বিদ্যালয়ে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব, ৩নং সদর পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যরা। এ নিয়ে বিদ্যালয়ের ছাত্রী ও শিক্ষকদের মাঝে বয়ে চলেছে খুশীর জোয়ার। ১০ শ্রেণির রুপালী চাকমা, তানজিনা আক্তার, নবম শ্রেণির মুক্তা আক্তার, ৮ম শ্রেণির ধনিতা চাকমা, শাহনাজ আক্তার, জাইতুন নাহার, পুতুলা আক্তার, ৭ম শ্রেণির সুজাতা চাকমা, ৬ষ্ঠ শ্রেণির জিতা চাকমা, হিতোষী চাকমা, ভাগ্য চাকমারা জানায়, এই ল্যাব পেয়ে আমরা খুবই আনন্দিত। কোনদিন কম্পিউটার ধরে দেখি নাই। আজ আমাদের শিক্ষকদের সহায়তায় কম্পিউটার চালু করা বন্ধ করা শিখতে পেরেছি। এখন থেকে অবসরে আরো নতুন নতুন প্রোগ্রাম শিখবে বলে জানায়। বিদ্যালয়ে শিক্ষকরা জানায় এই ডিজিটাল কম্পিউটার ল্যাবের মাধ্যমে বিদ্যালয়ে ১৭টি ল্যাপটন প্রদান করা হয়েছে। এর মাধ্যমে ছাত্রীরা নিয়মিত শিক্ষা নিতে পারবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন