পাহাড় ধস: রাতভর মেরামতের ২৬ঘন্টা পর বিদ্যুৎ এলো: লক্ষ্মীছড়ি-মানিকছড়ি সড়ক যোগাযোগ চালু হয়নি এখনো

khagrachari water pic 04

স্টাফ রিপোর্টার, লক্ষ্মীছড়ি:

প্রবল বৃষ্টিপাতের ফলে পাহাড় ধসের কারণে ঘটনার এক দিন পেরিয়ে গেলেও খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি-মানিকছড়ি সড়ক যোগাযোগ এখনো চালু হয় নি। বুধবার দুপুরের পর রাঙ্গাপানি এলাকায় বিশাল পাহাড় ধসে সড়ক বন্ধ হয়ে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়। তবে বিদ্যুতের ২টি খুটি পড়ে যাওয়ার পর মানিকছড়ি বিদ্যুৎ অফিস কর্মকর্তা-কর্মচারীরা রাত ভর মেরামতের পর আজ সন্ধ্যার কিছু আগে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়।

যদিও মেরামতের পর সকালে পরীক্ষামূলক বিদ্যুৎ সংযোগ দিলেও লাইনে দ্রুটি থাকার কারণে লো-ভোল্টেজ দেখায়। এদিকে সড়ক যোগাযোগ চালু না হওয়ায় ক্ষোভ বাড়ছে যাত্রী ও জনসাধারণের। পাহাড় ধসের একদিন পেরিয়ে গেলেও সড়ক ও জনপদ বিভাগের কোন লোকের দেখা মেলেনি। উল্লেখযোগ্য কাজের কোন অগ্রগতিও লক্ষ্য করা যায় নি। মাটি না সরানোর কারণে কোন যানবাহনই চলাচল করতে পারছেনা। বিশেষ করে দুর দুরান্ত থেকে আসা যাত্রীরা পড়ছে বিপাকে।

জানা যায়, ঘটনাটি মানিকছড়ি উপজেলার সীমানায় অবস্থিত। মানিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার সনজিদা শরমিন ঘটনাস্থ্যল পরিদর্শন করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে। সড়ক ও জনপদ বিভাগের গাফিলতির কারণেই ঘটনার একদিন পেরিয়ে গেলেও বিচ্ছিন্ন হয়ে যাওয়া সড়কটি চালু হয় নি। এদিকে লক্ষ্মীছড়ি-মাািনকছড়ি সড়কে মেজর পাড়া নামক এলাকায় নির্মানাধীন ব্রিজটি এখনো মেরামতের কাজ শেষ না হওয়ায় অস্থায়ী ভাবে তৈরী করা বেলী ব্রিজটিও ঝুঁকির মধ্যে পড়েছে। প্রয়োজনীয় মেরামত না করলে সেটিও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে বলে আশংকা করা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন