পিবিসিপি’র সাজেক থানা শাখার বার্ষিক কাউন্সিল সম্পন্ন: সভাপতি নাছির, সম্পাদক হাসান

zzz copy
মোঃ জুয়েল, সাজেক (রাঙামাটি)প্রতিনিধি:
বাঘাইছড়ি উপজেলার সাজেকে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের সাজেক থানা শাখার বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত । বৃহস্পতিবার বেলা ৩টার সময় বাঘাইহাট একতা যুবসংঘ ক্লাবের হল রুমে সাজেক থানা শাখার সভাপতি মো: আনোয়ার হোসেন(পিচ্চ)‘র সভাপতিত্বে এ বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কন্দ্রেীয় কমিটির সভাপতি ছাব্বির আহম্মদ এবং প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ-সম্পাদক মো. সারোয়ার জাহান খান।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামকে বিচ্ছিন্ন করে একটি আলাদা খ্রিষ্টান রাষ্ট্র কায়েম করার জন্য একটি মহল ষড়যন্ত্র করছে। পাশাপাশি উপজাতি সশস্ত্র সন্ত্রাসীদেরকে অর্থ ও অস্ত্র দিয়ে সহযোগিতা করছে UNDP, CHT কমিশনসহ দেশী ও বিদেশী এনজিও গুলো। এই ষড়যন্ত্রকে প্রতিহত করতে দেশ প্রেমিক সকল ছাত্র ভাইদেরকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

এই সময় বক্তারা চাকুরি ক্ষেত্রে ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি কর্যক্রমে উপজাতি কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করার দাবি জানান। অন্যথায় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ তিন পার্বত্য জেলায় হরতাল অবরোধ সহ কঠোর কর্মসূচি ঘোষণা করবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ আবুল কাইয়ুম, কেন্দ্রীয় কমিটির সাংগটনিক-সম্পাদক মোঃ ছাদেক খান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোঃ খোরশেদ আলম, রাঙামাটি জেলা সাধারণ-সম্পাদক আলমগীর হোসেন, খাগড়াছড়ির জেলা সভাপতি সাজাহল ইসলাম সজল, খাগড়াছড়ির জেলা সাধারণ-সম্পাদক মোঃ মাসুম, খাগড়াছড়ির জেলা সাংগঠনিক সম্পাদক আসাদ উল্লাহ, বাঘাইছড়ি উপজেলা সভাপতি মোঃ আবছার হোসেন সহ বাঘাইছড়ি উপজেলা ও সাজেক থানা শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

কাউন্সিল শেষে আগামি এক বছরের জন্য মোঃ নাছির উদ্দিন পিন্টু সভাপতি, মো: হাসান সাধারণ সম্পাদক এবং মোঃ আলআমিন সাংগঠনিক সম্পাদক করে মোট ৩১ সদস্য বিশিষ্ট সাজেক থানা শাখার কমিটি ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন