পেকুয়ায় বিশ্ব যক্ষা দিবস পালিত

নিজস্ব প্রতিনিধি:
পেকুয়ায় বিশ্ব যক্ষা দিবস পালিত হয়েছে। ২৪ মার্চ সকাল ১০ টায় পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ব্র্যাকের যৌথ উদ্যোগে “ঐক্যবদ্ধ হলে সবে, যক্ষা মুক্ত দেশ হবে” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে স্বাস্থ্য কর্মী ও শতাধিক ছাত্রছাত্রীদের নিয়ে একটি র‌্যালী বের হয়ে উপজেলা প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে শেষ হয়।

র‌্যালীতে অংশ নেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মজিবুর রহমান, মেডিকেল অফিসার ডা. নুরুল আলম, ব্র্যাকের উপজেলা ম্যানেজার আবু নাছের সরকার, প্রোগ্রাম অর্গানাজার নায়েব আলী, মোবারকা বেগম, আক্তার বেগম, হিসাব রক্ষন কর্মকর্তা গাজী সালাহউদ্দিন, উজ্জল দত্ত, একলাবের উপজেলা ম্যানেজার জাহিদুল আলম, পিএইচডি’র উপজেলা ম্যানেজার কামরুজ্জামান, টেকনোলজিষ্ট আতিকুল বাহার, টিএলসি এ শহিদুল ইসলাম, স্টোর কিপার কাউচার প্রমুখ।

এসময় ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকতা ডা. মজিবুর রহমান বলেন, আগের দিনে কথা ছিল যক্ষা হলে রক্ষা নাই কিন্তু বর্তমানে তার কোন ভিত্তি নেই। আধুনিক যুগে যক্ষা রোগ নিমুল করতে স্বাস্থ্য বিভাগের পাশাপাশি বিভিন্ন এনজিও সংস্থা কাজ করে যাচ্ছে।

পেকুয়ায় বর্তমানে কারো যক্ষা রোগের কোন ধরনের লক্ষণ দেখা দিলে সাথে সাথে ঔষুধ পাওয়া যাচ্ছে। বিভিন্ন ওষুধ তৈরি করায় আর যক্ষা রোগের জন্য চিন্তা করতে হবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন