পেকুয়ায় মসজিদের জায়গা দখল কে কেন্দ্র করে দু’পক্ষে রক্তক্ষয়ী সংঘর্ষ আহত ৩

pic pekua masgd 19-8-2013

এম.জুবাইদ,পেকুয়া:
 কক্সবাজারের পেকুয়ায় মসজিদের জমি দখলকে কেন্দ্র করে দুপক্ষে মুখোমুখি সংঘর্ষে ৩ ব্যাক্তি আহত হয়েছে। জানা যায় গত ১৯ আগষ্ট সকাল ১১ টায় উপজেলার সদর ইউনিয়নের চৌমুহুনী কলেজ গেইট এলাকায় এ ঘটনা ঘটে। প্রত্যক্ষদূশী ও স্থানীয় সূত্রে জানা যায় পেকুয়া চৌমহুনীস্থ জমিদার বাড়ীর মরহুম মৌলভী নুরুল হক চৌধুরীর পুত্র সরফরাজ আল নেওয়াজ চৌধুরী পেকুয়া চৌমুহুনীস্থ পুরাতন জমিদার বাড়ী জামে মসজিদের পাশে একটি পুকুর ওয়াকফ এষ্টেটের জায়গা দাবী করে একটি সতর্কীকরণ সাইনবোর্ড দিতে যান। খবর পেয়ে একই বাড়ী মরহুম ছৈয়দুল হক চৌধুরীর পুত্র সাহাব উদ্দিন চৌধুরী প্রকাশ বাচ্ছা মিয়া ওই জমির ওয়ারিশান সূত্রে মালিক দাবী করে সাইনবোর্ড দিতে বাধা দেয়।

এতে দুপক্ষের লোকজন মধ্যে তুমূল বাক বিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। এতে দুপক্ষে তিন ব্যাক্তি আহত হয়। আহতরা হলেন মরহুম ছৈয়দুল হক চৌধূরীর পুত্র রেজাউল করিম চৌধূরী(৫০), সাহাব উদ্দিন চৌধুরী প্রকাশ বাচ্ছা মিয়া (৪৫), সরফরাজ আল নেওয়াজ চৌধুরীর কাজের শ্রমিক মনিয়া(৩০)। এতে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। দুপক্ষের সংঘর্ষ চলাকালে পেকুয়া চৌমহুনী এলাকায় উপস্থিত লোকজনের মাঝে ছড়িয়ে পড়ে আতংক। ফলে ব্যবসায়ীরা অনেকক্ষণ দোকান পাট বন্ধ থাকে।

সূত্রে জানা যায় মরহুম ছৈয়দুল হক চৌধূরীর পুত্র সাহাব উদ্দিন চৌধুরী প্রকাশ বাচ্ছা মিয়া মসজিদের ওই জায়গা মালিকানা দাবী করে বিক্রয় করার কথা বলে পেকুয়া সিকদার পাড়ার জনৈক জসিম উদ্দিনের স্ত্রী বাদশা বেগম থেকে টাকা নিয়েছে। সাহাব উদ্দিন গং সবকিছু বিক্রয় করার পর এবার শেষ ঠিকানা হচ্ছে মসজিদের জায়গা বিক্রয় করা। এ ব্যাপারে সাহাব উদ্দিন চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে তিনি ওই জায়গা তার পৈত্রিক সূত্রে প্রাপ্ত বলে দাবী করেন। এ ব্যাপারে সরফরাজ আল নেওয়াজ চৌধূরীর সাথে যোগাযোগ করা হলে তিনি ওই জায়গা মসজিদের ওয়াফ বলে দাবী করেন। এ ব্যাপারে পেকুয়া থানার ওসি মঈন উদ্দিন আহমেদ জানান, বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।      

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন