প্রথম সেমিতে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

fec-image

শুরু হয়ে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালের লড়াই। আজ প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড ও পাকিস্তান। সিডনির ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

অতীত ইতিহাস কিন্তু পাকিস্তানের পক্ষেই কথা বলছে। এর আগে আইসিসির বিশ্বকাপ ইভেন্টে তিনবার সেমিতে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড-পাকিস্তান। যার সবকটিতেই জয় পেয়েছে পাকিস্তান।

তবে সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে জয়ের অভিজ্ঞতা আছে নিউজিল্যান্ডের। সেটা অবশ্য চ্যাম্পিয়নস ট্রফিতে। সব মিলিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ছয়বার মুখোমুখি হয়েছে পাকিস্তান-নিউজিল্যান্ড। চারবার জিতেছে পাকিস্তান, দুবার জিতেছে নিউজিল্যান্ড।

আগের ম্যাচের দলে কোনো পরিবর্তন আনেনি পাকিস্তান ও নিউজিল্যান্ড। আজ সেমিফাইনালে অপরিবর্তিত একাদশই খেলাবে দুই দল। বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচটি খেলেছে পাকিস্তান। নিউজিল্যান্ড সর্বশেষ ম্যাচ খেলেছে আয়ারল্যান্ডের বিপক্ষে।

পাকিস্তান দল: মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, হারিস রউফ ও শাহিন আফ্রিদি।

নিউজিল্যান্ড দল: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, ড্যারিল মিচেল, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড, পাকিস্তান, সেমিফাইনাল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন