প্রদীপন খীসার ব্যাংক একাউন্টের তথ্য চেয়ে বিভিন্ন ব্যাংকে পত্র

16684784_1491592547548972_278686260_n

বিশেষ প্রতিনিধি::

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক সংগঠন ‘ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’ ইউপিডিএফ’র সামরিক শাখার প্রধান প্রদীপন খীসা‘র বাড়িতে থেকে ৮০ লাখ টাকা উদ্ধারের ঘটনায় দায়েরকৃত মানি লন্ডারিং আইনে মামলার তদন্তে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি’র ইন্সপেক্টর মোহাম্মদ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, উদ্বার হওয়া বিপুল টাকা পরীক্ষাগারে পাঠানো হয়েছে। মামলার আসামী প্রদীপন খীসার ব্যাংক একাউন্টের তথ্য চেয়ে বিভিন্ন ব্যাংকে পত্র দেওয়া হয়েছে। শীঘ্রই মামলার অভিযোগপত্র দাখিল করা সম্ভব হবে বলেও তিনি জানান।

প্রসঙ্গত, গত ৯ জানুয়ারি দিবাগত রাতে যৌথ বাহিনী খাগড়াছড়ি জেলা সদরের জামতলী এলাকায় ইউপিডিএফ’র শীর্ষ নেতা প্রদীপন খাসীর বাসায় অভিযান চালিয়ে সাধারণ মানুষের কাছ থেকে আদায়কৃত চাঁদার প্রায় ৮০ লাখ টাকা ও প্রায় দুই বস্তা গুরুত্বপূর্ণ নথিপত্র উদ্ধার করে। ইউপিডিএফ’র পক্ষ থেকেও বিবৃতি দিয়ে প্রদীপন খীসা‘র বাড়ি থেকে উদ্বার হওয়া ৮০ লাখ টাকা সংগঠনের সেবা খাতে উত্তোলিত গণচাঁদা দাবী করে।

টাকা উদ্বারের ঘটনায় খাগড়াছড়ি সদর থানার এসআই মাঈন উদ্দিন ভূইয়া বাদী হয়ে প্রদীপন খাীসার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে। পরে মামলাটি সিআইডি পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
অপর একটি সূত্র জানায়, উদ্বার হওয়া বিপুল পরিমাণ টাকার পাশাপাশি প্রায় দুই বস্তা নথিপত্রে সংগঠনটির আয়ের উৎসসহ উল্লেযোগ্য তথ্য পেয়েছে- যা রীতিমত পিলে চমকানোর মতো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন