প্রধানমন্ত্রী’র আগমনকালে হরতাল নিয়ে শঙ্কিত খাগড়াছড়িবাসী

DSCF3956

মো: আবুল কাশেম, খাগড়াছড়ি :

নির্দলীয় সরকারের অধীনে আগামী ১০ম জাতীয় নির্বাচনের দাবীতে বিরোধী দলের ডাকা টানা ৮৪ ঘন্টার হরতালের সমর্থনে খাগড়াছড়ি জেলা বিএনপি পৌর শহরে আজ শনিবার বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল বের করে। হরতালের পূর্ব দিনে স্বাভাবিকত: বিক্ষোভ মিছিল বের করা হলেও হরতালের সমর্থনে জেলা বিএনপি’র আজকের মিছিল নিয়ে দিনভর খাগড়াছড়ি সদর এলাকায় দোকান পাটসহ বিভিন্ন স্তরে সর্বাত্নক আলোচনায় মুখরিত ছিল। প্রধানমন্ত্রীর আগমন তন্মোধ্যে হরতাল কর্মসূচী এই দু’টি বিষয়ে নিয়ে কিভাবে হরতাল পালিত হবে তা নিয়ে শংকিত হয়ে পড়েছে খাগড়াছড়ি জেলাবাসী।

১১ নভেম্বর খাগড়াছড়ি জেলায় প্রধানমন্ত্রী সফরে আসছেন। প্রধানমন্ত্রীর সফরকে গিয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসন ও জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। উপজেলাসমূহ থেকে আওয়ামী নেতৃবৃন্দ বিভিন্ন যানবাহন দ্বারা জেলা কার্যালয়ে এসে সময় দিচ্ছেন। এ মুহুর্তে বিএনপি তথা বিরোধী দল কেন্দ্রীয় ভাবে হরতাল আহবান করায় ও হরতাল সমর্থনে জেলা বিএনপি’র নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল জেলাবাসীকে শংকিত করে তুলেছে। নাশকতা এড়াতে ও প্রধানমন্ত্রী’র আগমণকে ঘিরে পুলিশী নিরাপত্তা জোরদার করা হলেও আগামীকাল ১০নভেম্বর হরতালের ১ম দিন কি ধরনের হরতাল পালন হবে তা নিয়েও জনমনে প্রশ্ন উঠেছে।

খাগড়াছড়ি জেলা বিএনপি মোস্তাফিজুর রহমান মিল্লাতের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয় হতে বের হয়ে শাপলা মোড় প্রদক্ষিণ শেষে আদালত সড়ক ভাঙ্গাব্রীজ প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপি সহ-সভাপতি মনীন্দ্র লাল ত্রিপুরা, আমিন শরীফ, জেলা যুবদল সভাপতি মাহবুবুল আলম সবুজ, সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার প্যানেল মেয়র মোঃ শাহ আলম, পৌর বিএনপি’র সভাপতি আ: রব রাজা, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল সহ প্রমূখ। মিছিলে জেলা ও উপজেলা পৌর শাখার নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। মিছিলকে ঘিরে পুলিশের কঠোর নিরাপত্তা জোরদার ছিল।

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেন, কেন্দ্র ঘোষিত হরতাল কর্মসূচি খাগড়াছড়িতে স্বত:স্ফূর্ত ভাবে পালিত হবে এবং হরতাল পালনে খাগড়াছড়ি জেলা বিএনপি প্রস্তুত। কেন্দ্রীয় ঘোষিত আগামী ১০ নভেম্বর ভোর ৬টা হতে টানা ৮৪ ঘন্টা হরতালে বিএনপি নেতাকর্মীদের  রাজপথে থেকে শান্তিপূর্ণ ভাবে হরতাল সফল করাসহ জেলার ব্যবসায়িক ও পরিবহণ সেক্টরকে আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন