প্রধানমন্ত্রীর সাথে আজ শনিবার বান্দরবান আ.লীগের তৃণমূল নেতাদের বৈঠক

জমির উদ্দিন:

প্রধানমন্ত্রীর সাথে শনিবার বান্দরবান জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের বৈঠক। জেলার শীর্ষ নেতার বৈঠকে যোগদিতে এখন ঢাকায় অবস্থান করছে। আওয়ামীলীগের সাধারন সম্পাদক কাজি মজিবর রহমান জানিয়েছেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় অফিস থেকে প্রধানমন্ত্রীর সাথে শনিবার বঙ্গভবনে বৈঠকের চিঠি পায়। এর আলোকে বৃহস্পতিবার রাতে বান্দরবান বাজারস্ত জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আলোচনার বিষয়বস্তু নিয়ে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সাড়ে ৩টায় গণভবনে প্রধানামন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে তৃনমূল নেতাদের বৈঠক রয়েছে। বৈঠকে বান্দরবান জেলা আওয়ামীলীগসহ উপজেলা পর্যায় থেকে সহযোগী সংগঠনের( সভাপতি-সাধারন সম্পাদক) দুজন করে ১৮জন সদস্য অংশ নেবে। বৈঠকে যোগদিতে দলের শীর্ষনেতারা ঢাকায় অবস্থান করছেন। আলোচনার বিষয়বস্তু সর্ম্পকে তিনি কিছুই জানাননি।

জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরীর সভাপতিত্বে উক্ত সভায় জেলা আওয়ামীলীগের সহ-সভপতি ইসলাম বেবী সাধারণ সম্পাদক কাজী মুজিবুর রহমানসহ আওয়ামীলীগসহ সহযোগী সংগঠনের শীর্ষ নেতার উপস্থিত ছিলেন।
সভায় বান্দরবান সংসদীয় আসন থেকে দলীয় প্রার্থী মনোনয়ন চুড়ান্ত, সংসদ নির্বাচনে দলীয় প্রার্থীর এজেন্টদের প্রশিক্ষনের ব্যবস্থা এবং আগামী ২৬ সেপ্টেম্বর বান্দরবান পৌরসভার ৭নং ওয়ার্ডে পুন:নির্বাচন প্রসংঙ্গ নিয়ে আলোচনা হয়।
আওয়ামীলীগের একাধিক শীর্ষ নেতা জানিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে তৃনমূল নেতাদের গণভবনের বৈঠকে জেলা সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চগ্যার সাথে স্থানীয় সাংসদ বীর বাহদুরের দুরত্ব লাগবে এবং  বান্দরবান আসনে আওয়ামীলীগের একক প্রার্থী মনোনয়নের বিষয়টি চূড়ান্ত করার সম্ভাবনা রয়েছে।
প্রসঙ্গত ৭ সেপ্টেম্ভর জেলা আ’লীগের কর্মী সমাবেশে যোগাযোগ মন্ত্রী ওবায়য়দুল কাদের ও বন ও পরিবেশ মন্ত্রী ড. হাসান মাহামুদের উপস্থিতে জেলা সভাপতি প্রসন্ন কান্তি তঞ্চংগ্যা সভাপতির ভাষনে বলেন, পঞ্চম বারের মত আসনাটি ধরে রাখতে প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে হাঁ-না ভোটের দাবী জানান এবং বীর বাহাদুর যদি হ্যাঁ ভোটে পরাজিত হয় তাহলে সংসদ নির্বাচনে তিনি প্রার্থী হবেন। এসময় তার বক্তব্যের নেতা-কর্মীদের মাঝে উত্তেজনা দেখাদেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন