‘বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর জাতীয় চার নেতাকে হত্যার ঘটনা ছিল কলঙ্কজনক অধ্যায়’

matirana-jel-hotta-news

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় চার নেতাকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে নেতৃত্বশুণ্য করার চেষ্ঠা করা হয়েছে উল্লেখ করে বক্তারা বলেছেন, এ চার নেতা আমাদের রাজনীতির জন্য অনুকরনীয় দৃষ্টান্ত তৈরী করে গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার তিন মাসের মাথায় জাতীয় চার নেতাকে হত্যার ঘটনা ছিল বাংলাদেশের জন্য আরেকটি কলঙ্কজনক অধ্যায়। তারা বলেন, নেতৃত্বের প্রতি অনুগত থেকে দেশের জন্য জীবন দিয়েছেন এ চার নেতা।

জেল হত্যা দিবস উপলক্ষে জাতীয় চার নেতা স্মরনে খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় বক্তারা উপরোক্ত কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: শামছুল হক, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মুজিবুর রহমান ভূইয়া ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান নিজেকে জাতীয় চার নেতার অন্যতম মো: তাজউদ্দিন আহমেদ এর ভক্ত উল্লেখ করে বলেন, জাতীয় চার নেতা ছিল বাংলাদেশের সম্পদ। তাদেরকে নির্মমভাবে হত্যা করা হলেও তারা নিজেদের কর্মের মাধ্যমে এখনো আমাদের মাঝে বেঁচে আছেন। বাংলাদেশ যতদিন থাকবে জাতীয় চার নেতাকে ততোদিন মানুষ শ্রদ্ধার সাথেই স্মরণ করবে বলেও মন্তব্য করেন তিনি।

উপজেলা আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় প্রধান, নির্বাচিত জনপ্রতিনিধি ও স্থানীয় গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন