বঙ্গবন্ধু উদার মন-মানসিকতার মানুষ ছিলেন: নব বিক্রম কিশোর ত্রিপুরা

Capture
নিজস্ব প্রতিনিধি:
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেছেন, বঙ্গবন্ধু উদার মন-মানসিকতার মানুষ ছিলেন। দেশের মানুষকে অগাধ বিশ্বাস করতেন তিনি। ভারতের গোয়েন্দা সংস্থা বঙ্গবন্ধুকে হত্যা পরিকল্পনার কথা জানানোর পরও দেশের মানুষের প্রতি এতটাই উদার মনমানসিকতার ছিলেন যে তিনি বিশ্বাসই করতে চাননি যে এই দেশের কোনো নাগরিক তাঁকে হত্যা করতে পারেন।

শনিবার সকালে উন্নয়ন বোর্ড সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে বক্তব্য রাখেন উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, সদস্য(অর্থ ও প্রশাসন) মোঃ মনজুরুল আলম, সদস্য (পরিকল্পনা) আশীষ কুমার বড়ুয়া, আইসিডিপি’র প্রকল্প পরিচালক মোঃ ইয়াছিন, চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারি রাজিব সিদ্দিক।

নব বিক্রম কিশোর ত্রিপুরা বলেন, ১৯৭৫ সালে আমি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম। বঙ্গবন্ধুর ১৫ আগস্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিদর্শনে আসার কথা ছিলো। সেই হিসেবে প্রস্তুতিও নেয়া হয়েছিল। কিন্তু সকাল হতেই শুনতে পেলেন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। এই খবর শোনার পর যে যেদিকে পেরেছিলো পালিয়ে গিয়েছিল।

তিনি আক্ষেপ করে বলেন, সমাজে কিছু বর্নচোরা দেখা যায়,যারা সময় অনুযায়ী রূপ ধারণ করেন। বঙ্গবন্ধুর হত্যার পর সেইসব বর্ণচোরাদের স্বরূপ দেখেছি। চেয়ারম্যান বঙ্গবন্ধু হত্যার পর সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের প্রতিরোধ কমিটিতে যোগদানের বিষয়টিও তুলে ধরেন।

আলোচনা সভা শেষে ১৫ আগস্ট নিহতদের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন