বাংলাদেশের মানুষের বাতিঘর মুক্তিযুদ্ধ- ইনু

Enu & anisujjaman

খালেদ হোসেন টাপু, রামু :

রামুর ওসমান ভবনে আয়োজিত এক আলোচনা সভায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশের মানুষের বাতিঘর মুক্তিযুদ্ধ। মুক্তিযুদ্ধকে ভুলে গেলে চলবে না। মুক্তিযুদ্ধের আদর্শই আমাদের মূল প্রেরণা। এ আদর্শকে ধারণ করে দেশকে এগিয়ে নিতে হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ-এর সম্মানে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভাটি অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার রাত সাড়ে ৯টায়।

এ সময় পানি সম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, আমি সারাদিন সাইমুম সরওয়ার কমল এম,পি’র সাথে কক্সবাজার ও রামুর বাঁকখালী নদী ও নদী সংলগ্ন এলাকা পরিদর্শন করেছি। সাধারণ মানুষের সাথে কথা বলেছি। আমি এখানে না এলে জানতে পারতাম না যে কমলকে মানুষ এত ভালোবাসে।

আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এম,পি বলেন, ইতিপূর্বে কোন মন্ত্রী রামু উপজেলার সাধারণ মানুষের এত কাছাকাছি আসেননি। এজন্য তিনি মন্ত্রী হাসানুল হক ইনু ও ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ আমন্ত্রিত সকল অতিথির প্রতি কৃতজ্ঞতা জানান।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম মাহমুদ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খোরশেদ আরা হক, কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য হাজী মো. ইলিয়াছ, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, জেলা আওয়ামীলীগ সভাপতি একেএম আহমদ হোছাইন, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজী, সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, রামু থানার অফিসার ইনচার্জ আব্দুল মজিদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুর রহিম, উপজেলা সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নি, জেলা শ্রমিকলীগ সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক শফিউল আলম আনছারি, আওয়ামীলীগ নেতা মাষ্টার ফরিদ আহমদ, সাবেক চেয়ারম্যান জাফর আলম চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরাল হেলাল, সাংগঠনিক সম্পাদক রুস্তম আলী চৌধুরী, বৌদ্ধ ঐক্য ও কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক তরুণ বড়–য়া, উপজেলা শ্রমিকলীগ সভাপতি নুরুল কবির হেলাল, যুবলীগ সাধারণ সম্পাদক নিতীশ বড়ুয়া, আওয়ামীলীগ নেতা নুরুল হক, সৈনিকলীগ সভাপতি ইউনুছ খান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সম্পাদক মো. আবু বক্কর ছিদ্দিক প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে টেলিভিশন, বেতার ও স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করেন। পরে রাতের প্রীতিভোজে অংশ নেন আমন্ত্রিত অতিথিরা। প্রীতিভোজ শেষে সাংসদ সাইমুম সরওয়ার কমলের পরিবারের সদস্য ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে পৃথক পৃথকভাবে মতবিনিময় করেন হাসানুল হক ইনু ও ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন