বাইশারীতে অপহরণের চেষ্টায় ব্যর্থ হয়ে পিটিয়ে ৩ জনকে গুরুতর আহত

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে দুই ক্রোকারিজ ব্যবসায়ীকে অপহরণের চেষ্টায় ব্যর্থ হয়ে সশস্ত্র সন্ত্রাসীরা বেদড়ক মারধর করে গুরুতর আহত করেছে। আহতরা হলেন, ইউনিয়নের দক্ষিণ বাইশারী গ্রামের বাসিন্দা মৃত আইন উদ্দিন সিকদারের পুত্র আবুল কালাম(৫০), তার বড় ভাই সুলতান আহমদ(৫৫) ও স্ত্রী শিরমন বেগম(৪০)। ঘটনাটি ঘটেছে বুধবার রাত ১টা ৩০মিনিটে নাইক্ষ্যংছড়ি উপজেলার দক্ষিন বাইশারী ও রামু উপজেলার গর্জনীয়া ইউনিয়ন সীমান্তবর্তী বড়বিল এলাকায়।

প্রত্যক্ষদর্শী সাবেক ইউপি সদস্য আবু তৈয়ব, মো. নুরু, আবুল কালাম, নুরুল ইসলাম সহ অনেকেই জানান, আহতদের চিৎকার শুনে ঘটনাস্থলে গিয়ে আহত অবস্থায় পুলিশ তাদের উদ্ধার করে। প্রাথমিক চিকিৎসার জন্য বাইশারী বাজারে নিয়ে যাওয়া হয়।

গৃহকর্তা আবুল কালাম জানান, ছেলে রফিকুল ইসলামের নাম ধরে আইনের লোক পরিচয় দিয়ে রাত ১টা ৩০মিনিটে সশস্ত্র সন্ত্রাসীরা ডাকাডাকি করলে দরজা খুলতেই দেখা যায়, অস্ত্র সহ পাঁচজন লোক। পরে তারা নিজেদের মুজাহিদ পরিচয় দিয়ে আমাকে সহ আমার বড় ভাইকে রাস্তা দেখিয়ে দেওয়ার কথা বলে বাড়ি থেকে কক্সবাজার উত্তর বন বিভাগের রিজার্ভ এলাকার দিকে নিয়ে যায়।

ওই সময় আমাদের কোথায় নিয়ে যাওয়া হচ্ছে তা দেখার জন্য আমার স্ত্রীও তাদের পিছু নেয়। কিছুদুর গিয়ে বুঝতে পারি তারা আমাদের অপহণের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছে। তখন জীবন বাঁচাতে সন্ত্রাসীদের হাতে থাকা অস্ত্র কেড়ে নেওয়ার জন্য চেষ্টা চালায় এবং চিৎকার করে এলাকার লোকজনকে এগিয়ে আসার আহ্বান জানায়। এলাকার লোকজন ডাকে সাড়া দিয়ে এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাদের হাতে থাকা দা এবং অস্ত্র দিয়ে আঘাত করে পালিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (উপ-পরিদর্শক) আবু মুসা জানান, তিনি খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্সসহ গিয়ে আহত ব্যক্তিদের উদ্ধার পূর্বক প্রাথমিক চিকিৎসার জন্য বাইশারী বাজারে নিয়ে যান। তবে ঘটনার পর পরই অপহরণকারীদের ধরার জন্য পুলিশের সাড়াশি অভিযান অব্যাহত রেখেছে। তিনি অবশ্যই সন্ত্রাসীদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসবেন বলেও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন