বাঙালীদের ঘরবাড়ীতে হামলা ও লুটপাটের প্রতিবাদে বাঙালী ছাত্র পরিষদের বিক্ষোভ

DSC05862 copy
প্রেস বিজ্ঞপ্তি:
মঙ্গলবার বিকাল ৩টায় পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ, খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে রামগড়ের হাফছড়ি ইউনিয়নের হাতিমূড়া এলাকায় ইপিডিএফ সন্ত্রাসী কতৃক বাঙ্গালীদের ঘরবাড়ীতে হামলা ও লুটপাটের প্রতিবাদে এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

বিক্ষোভ মিছিলটি উপজেলা সদর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চেঙ্গী স্কয়ারে এসে সমাবেশে মিলিত হয়।

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারন সম্পাদক এস এম মাসুম রানার সভাপতিত্ত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা সাংগঠনিক সম্পাদক আসাদুল্লাহ আসাদ, সহ সাংগঠনিক সম্পাদক মো: মোস্তফা কামাল, খাগড়াছড়ি সরকারী কলেজ শাখার সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন- গতকাল সোমবার রামগড় উপজেলার হাফছড়ি ইউনিয়নের হাতিমূড়া এলাকায় উপজাতি সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ কতৃক বাঙ্গালীদের ঘরবাড়ীতে হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটিয়ে এলাকায় শান্তি শৃঙ্খলা বিনষ্ট করে ত্রাসের রাজত্ব কায়েম করার চেষ্টা করছে। পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

এ সময় ক্ষোভের সাথে বক্তারা আরো বলেন, প্রশাসনের উদাসীনতার কারণে উপজাতীয় সংগঠন ইউপিডিএফ সন্ত্রাসীরা একের পর এক বাঙালীদের বাড়ীঘরে, মাদ্রাসায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মত ঘটনা ঘটাচ্ছে। প্রশাসনকে উপজাতি সন্ত্রাসীদের ব্যপারে আরো সচেতন হওয়ার আহবান জানান।

সভাপতির বক্তব্যে এস এম মাসুম রানা বলেন, উপজাতি সংগঠনগুলোর সন্ত্রাসী কার্যক্রমের ফলে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালীরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে । এক দিকে অস্ত্রের ঝনঝনানি অন্যদিকে চাঁদাবাজীর কারণে অতিষ্ঠ। এ সময় তিনি কঠিন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, রামগড়ে বাঙ্গালীদের বাড়ীঘরে হামলা ও লুটপাটকারী ইউপিডিএফ সন্ত্রাসীদের আগামী ২৪ ঘন্টার মধ্যে আইনের আওতায় আনা না হলে এবং ক্ষতিগ্রস্ত বাঙ্গালী পরিবারগুলোকে ক্ষতিপূরণ ও পুনর্বাসন করা না হলে সর্বস্তরের বাঙ্গালীদের সাথে নিয়ে খাগড়াছড়ি জেলায় হরতাল-অবরোধের মত কঠোর কর্মসূচী দিতে বাধ্য হব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন