বান্দরবানের লামায় পাহাড়ের দখল নিয়ে সংঘর্ষ: আহত ১১, আটক ১৩, অস্ত্র উদ্ধার

1203131363081723jaat
 
মোঃ কামরান ফারুক, বান্দরবান :
বান্দরবানের লামা উপজেলার রুপসী পাড়ার দরদরি মৌজায় পাহাড় দখলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার সকালে উপজেলার রুপসী পাড়া ইউনিয়নের দূর্গম মুরুং ঝিরিতে এ সংঘর্ষ ঘটে। এসময় উক্ত এলাক থেকে দেশীয় তৈরী বন্দুকসহ ১৩ জনকে আটক করে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে উক্ত এলাকায় সেনাবাহিনী ও পুলিশী মোতায়েন রয়েছে।
 
সংঘর্ষে আহতরা হলেন- মংছানু মার্মা (২৫), অংহ্লা প্রু (২৬), জামাল (২৫), শুক্কর (২৮) ও জহির (৩৩), মংস্রারাথোয়াই মার্মা (২৪),উশৈহ্লা মার্মা (৪৩), চমেথুই মার্মা (২৫), অংশে থোয়াই মার্মা (২৫), মংওয়াইউ (৩০) নাপ্রু মার্মা (২৮)। আহতদের উদ্ধার করে দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেনাবাহিনীর আলীকদম জোন কমান্ডার লে. কর্নেল আলমগীর কবির, লামা সাব জোন কমান্ডার মেজর কামরুল হাসান খান, উপজেলা নির্বাহী অফিসার হেলাল উদ্দিন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান খান ঘটনাস্থল পরিদর্শন করেন।
 
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানা গেছে, উপজেলার দরদরী মৌজায় ৫ একর পাহাড়ি জমি নিয়ে পাশের হ্লাচাইপাড়ার নাপ্রু মার্মা ও মুরুংঝিরির আবদুর রহমানের মধ্যে বিরোধ চলছিল দীর্ঘদিন ধরে। এ ঘটনায় কোন পক্ষ থেকে এখনো পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। লামা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ্ জাহান খান জানান, ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি বন্ধুক উদ্ধার করা হয়েছে।
 
 
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন