বান্দরবানে আত্মসাৎতের টাকা ফেরতের দাবীতে পপি সমাজ কল্যাণ সমিতির বিরুদ্ধে মানববন্ধন

স্টাফ রিপোর্টার:
বান্দরবানে দুস্থ মহিলাদের টাকা আত্মসাৎতকারী পপি সমাজ কল্যাণ মূলক সমিতির বিরুদ্ধে মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্বারকলিপি দিয়েছে ক্ষতিগ্রস্ত নারীরা।

রোববার বান্দরবান প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে শতশত নারী পুরুষ অংশ নেয়। এসময় বক্তারা বলেন, আর্মি পাড়ার দরিদ্র মহিলাদের এক লক্ষ টাকা ঋণ দেওয়ার কথা বলে প্রতিজন থেকে ৫০০০ হাজার টাকা করে আদায় করে পপিসমাজ কল্যাণমূলক সমিতির। দুস্থ মহিলাদের আশ্বাস দেয় সমিতির সদস্য হলে প্রতিজনকে একলক্ষ টাকা করে সহজ শর্তে ঋণ দেয়া হবে। এইরূপ কথা দিয়ে ২০০ জন মহিলা থেকে দশ লক্ষ বিশ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। এই সংগঠন দুস্থ মহিলাদের ঋণ নাদিয়ে উল্টো তাদের জমাকৃত টাকা দিতে নানা তালবাহানা করছে। ক্ষতিগ্রহস্থ মহিলারা সভাপতির কাছে টাকা চাইতে গেলে উল্টো তাদের হুমকি দেয় বলে বক্তারা অভিযোগ করেন।

বক্তারা বলেন, পপি সমাজ কল্যাণ মূলক সমিতির সভাপতি পম্পি সেন, সহকারী পরিচালক খোরশেদ আলম ও ম্যনেজার মাকসুদুর রহমান দুস্থ মহিলাদের টাকা আত্মসাৎতের পায়তারা করছে। অবিলম্বে দোষীদের গ্রেফতার ও ক্ষতিগ্রস্থদের টাকা ফেরত দেয়ার দাবী জানিয়েছেন বক্তারা। মানববন্ধনে পৌর কাউন্সিলর শমসুল ইসলাম শামু, সুগত বড়ুয়া, রফিকুল ইসলাম ও সজল মাষ্ঠার বক্তব্য রাখেন।

এব্যাপারে বান্দরবান সদর থানায় একটি মামলা দায়ের করেছে ক্ষতিগ্রস্থ নারীরা। গত ৪জুলাই শুক্রবার দৈনিক সাঙ্গু প্রত্রিকায় প্রকাশিত পপি সমাজ কল্যাণ সমিতির আত্মসাতের সংবাদ শিরনামে প্রকাশিত হয়। পপি সমাজ কল্যাণ মূলক সমিতির সভাপতি পম্পি সেন মিথ্য ও বানোয়াড এবং উদ্দেশ্য প্রনোদিত বলে প্রতিবাদ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন