বান্দরবানে ইসলামিক ফাউন্ডেশনের সন্ত্রাস-জঙ্গীবাদ নির্মূল ও প্রতিরোধ র‌্যালী-সমাবেশ

স্টাফ রিপোর্টার:
বান্দরবান ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে ঈদ পূণমিলনী ও সারা দেশে সন্ত্রাস জঙ্গীবাদ নির্মূল ও প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার ইসলামিক ফাউন্ডেশন কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষ হয়।

শহীদ মিনারে আলোচনা সভায় পৌর মেয়র মো. ইসলাম বেবী বলেন, দলের নেতাকর্মী ও সাধারণ মানুষকে সতর্ক থাকতে হবে। সকল শ্রেণী-পেশার মানুষকে নিয়ে তৎপরতা চালিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, কারো ছেলে-মেয়ে যাতে জঙ্গিবাদের সঙ্গে যুক্ত হতে না পারে, সেজন্য অভিভাবকরা যেন নিজ নিজ ছেলে-মেয়েদের দিকে লক্ষ্য রাখেন- সেটা তাদেরকে বোঝাতে হবে। মসজিদ-মন্দির-মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানের দিকে লক্ষ্য রাখার আহবান জানান।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, জেলা আওয়ামীলীগের উপদেষ্টমন্ডলির সদস্য কাজল কান্তি দাশ, সদর উপজেলা নির্বাহী অফিসার সুজন চৌধুরী, আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, এ কে এম জাহাঙ্গীর, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, ওলামালীগের সভাপতি মাওলানা ইউসুফ মুনিরীসহ সুধিজন উপস্থিত ছিলেন।

সভাপতি তাঁর বক্তব্যে বলেন, ইসলামে সন্ত্রাসের কোন স্থান নেই। ইসলাম শান্তির র্ধম, একটি পরিপূর্ণ জীবন ব্যবস্থা। আমাদের সকলকে ইসলামের সঠিক জ্ঞান আহরণ,অনুধাবন করা খুব প্রয়োজন। সোনার বাংলা গড়ার জন্য সন্ত্রাস জঙ্গীবাদ নির্মূল ও প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্যে সকলকে একযোগে কাজ করার আহবান জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন