বান্দরবানে এক বছর যাবৎ বয়স্ক ভাতা বিতরণ বন্ধ

স্টাপ রিপোর্টার:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় বাইশারীতে কৃষি ব্যংকের অবহেলায় দীর্ঘ এক বছর যাবৎ বয়ষ্ক ভাতা বিতরণ বন্ধ রয়েছে। ফলে অসহায় উপকারভোগীরা মানবেতর দিনযাপন করছে। সূত্র জানায়, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নে ৪০৪ বয়স্কজন স্থানীয় কৃষি ব্যাংক থেকে তিন মাস অন্তর অন্তর বয়স্ক ভাতা উত্তোলন করে থাকেন। কিন্তু গত ১ বছর যাবত তারা বয়স্ক ভাতা পাচ্ছে না। একাধিক বয়স্ক ভাতা প্রাপ্তরা বলেন, বয়স্ক ভাতা না পাওয়ায় আর্থিক কষ্টে আছেন। অর্থের অভাবে ঈদের আনন্দ থেকেও বঞ্চিত হয়েছেন।

নাইক্ষ্যংছড়ি সমাজ সেবা কর্মকর্তা শাহে নেওয়াজ বলেন, সমাজ সেবা মন্ত্রনালয় থেকে কেন্দ্রীয় ব্যাংকে টাকা জমা দেয়া হয়। কেন্দ্রীয় ব্যাংক কৃষি ব্যাংকসহ চারটি ব্যাংকের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ের তালিকাভূক্ত বয়স্করা ভাতা পান। মন্ত্রনালয় থেকে গত চারটি বরাদ্দপত্র আমাদের কাছে আছে। তারপরও কৃষি ব্যাংক নানা অজুহাতে টাকা ছাড় করছে না।

এ বিষয়ে ব্যাংক ম্যানেজার রশিদ আহমদ বলেন, ঢাকা থেকে এ্যাডভাইজ না আসাতে বয়স্ক ভাতা দিতে পারছেন না। বয়স্ক ভাতার জন্য এলপিও ঢাকায় চলতি বছর ২৬ এপ্রিল স্মারক ৫৬৩ মূলে ও ১৫ই জুন ২০১৬ ইং স্মারক নং-৬৪৮, দুটি চিঠি ডাক বিভাগ ও কুরিয়ার যোগে পাঠিয়েছেন। কোন ধরণের উত্তর না পাওয়ায় বয়স্কদের ভাতা দেয়া সম্ভব হচ্ছে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন