বান্দরবানে চুরির হিড়িক: বাসা-দোকান কেউই রেহাই পাচ্ছে না

জমির উদ্দিন :

বান্দরবানে গত এক সপ্তাহে চুরির হিড়িক পড়েছে। চুরির হাত থেকে রেহাই পাচ্ছে না ব্যবসায়ী, গৃহকর্তা ও সাধারণ মানুষ। ঈদের ছুটিতে যেমন চুরি ঘটনা ঘটেছে, তেমনি ঈদের আগেও ঘটেছে চুরির ঘটনা। নগদ টাকাসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে গেছে চোরের দল। পুলিশ এসব চুরির ঘটনার সাথে জড়িত কাউকে এখনো পর্যন্ত আটক করতে পারেনি। চোরের আতংক ভুগছে সাধারণ মানুষ।

জানা গেছে, গত বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত বান্দরবান শহরের ফায়ার সার্ভিস, নিউগুলশান, কালাঘাটা, বালাঘাটা, মেম্বার পাড়া, বনরূপা পাড়ায় লোকজন ঈদের ছুটিতে ঘরের তালাবদ্ধ করে বাড়িতে গেলে সংঘবদ্ধ চুরের দল আধুনিক যন্ত্রপাতি দিয়ে ঘরের তালা ভেঙ্গে স্বর্ণ অলংকার, নগদ টাকাসহ প্রায় কোটি টাকার মালামাল নিয়ে যায়। বান্দরবান সদর থানা সূত্র জানায়, শনিবার গভীর রাতে ফায়ার সার্ভিস এলাকার মৌলভী মোজাহেরের দোতলা ভবনে সংঘবদ্ধ চোরের দল আধুনিক যন্ত্রপাতি দিয়ে তালা ভেঙ্গে সৌদি প্রবাসী ফরিদুল ইসলাম, ব্যবসায়ী সোহাগ, করিম ও শাহা আলমের বাসা থেকে নগদ টাকা, সাড়ে ৩ভরি স্বর্ণ অলংকার, মোবালই সেট, কাপড়-চোপর প্রায় ৫লাখ টাকার মূল্যবান মালামাল চুরি করে নিয়ে যায়।

একই রাতে চোরের দল কালাঘাটা নতুন ব্রীজ সংলগ্ন ছবুর সওদাগরের দোকানে হানা দিয়ে প্রায় ৫০হাজার টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে। অপরদিকে বৃহস্পতিবার গভীর রাতে বাজারের চৌধুরী মার্কেট ও হক হিল টাওয়ারে প্রায় ৬টি দোকানের তালা ভেঙ্গে নগদ টাকাসহ প্রায় ১০লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এছাড়াও কালাঘাটা, বালাঘাটাসহ পৌর এলাকার ১৫/২০ঘরবাড়িতে হানা দিয়ে নগদ টাকাসহ মূলবান জিনিষপত্র চুরি করে নিয়ে গেছে। এদিকে হঠাৎ করে শহরের ব্যাপক হারে চুরির ঘটনা বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষেল মধ্যে চোর আতংক দেখা দিয়েছে।

এব্যাপারে বান্দরবান সদর থানার পরির্দশক আমির হোসেন জানান, চুরি সংগঠিত এলাকাগুলো আমি পরির্দশন করে জানতে ও বুঝতে পেরেছি। একটি সংঘবদ্ধ চোরের দল এঘটনা ঘটাচ্ছে। পুলিশ এসব চোরের দলকে সনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে। ঈদের আগে বান্দরবান বাজারের চৌধুরী মার্কেটে জয়নালের দোকানে সুকৌশলে সার্টার ভেঙ্গে ক্যাশবাক্সে রক্ষিত নগদ চার লক্ষ টাকা নিয়ে যায় চোরের দল। আরমান স্টোরের সত্বাধিকার জয়নাল জানান, গত রোববার রাতে ঈদের কেনাকাটা শেষে সেহেরী খাওয়ার পর দোকান বন্ধ করে নামাজ পড়তে যান। সেখান থেকে ফিরে এসে দোকানে ঢুলে দেখেন তাঁর ক্যাশবাক্সে থাকা নগদ চার লক্ষ টাকা চুরি হয়ে গেছে। বান্দরবান বাজারের হক টাওয়ারে ঈদের আগেরদিন রাতে একইসাথে চারটি রেডিমেড পোষাকের দোকানে চুরির ঘটনা ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন