বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত

 

বান্দরবান সংবাদদাতা :

‘অন্ন বস্ত্র বাসস্থান, মাছ চাষে সমাধান’- এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে। এ উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০টায় বান্দরবান জেলা মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসন চত্ত্বর থেকে এক র‌্যালি বান্দরবান শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র নেতৃত্ব র‌্যালিতে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক কে. এম তারিকুল ইসলাম, বান্দরবান জেলা মৎস্য অফিসার মো. আবদুস সালামসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন এনজিও সংস্থার কর্মকর্তাসহ বান্দরবান জেলার মৎস্য চাষিরা।

র‌্যালি শেষে বান্দরবান শহরের বিভিন্ন পুকুরে বিপুল পরিমান মাছের পোনা অবমুক্ত করা হয় এবং পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, আমিষের চাহিদা পূরণ করতে মৎস্য চাষের কোন বিকল্প নেই। তাই দেশে বেকার জনগোষ্ঠিকে মৎস্য চাষে উৎসাহিত করতে হবে। এতে বেকারত্বের হার কমার পাশপাশি আমিষের চাহিদা পূরণে সহায়ক হবে।

তিনি জেলে এবং মৎস্যজীবিদেরকে সকল প্রকার সহযোগিতা প্রদানের আশ্বাস দেন এবং এ খাতে সংশ্লিষ্টদেরকে মৎস্য চাষের মধ্যেমে কর্মসংস্থান সৃষ্টির আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন