বান্দরবানে জেলা আ.লীগ সাধারণ সম্পাদকের বাসায় পুলিশের নিস্ফল অভিযান

আওয়ামী লীগ
স্টাফ রিপোর্টার:
বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজি মজিবুর রহমানের বাসায় অভিযান চালিয়েছে পুলিশ।
ছাত্রলীগের সম্মেলনে হামলার ঘটনায় দায়ের করা মামলার আসামীরা কাজি মজিবুর রহমানের বাসায় আত্মগোপন করে রয়েছে এ ধরনের খবর পাওয়ার পরই সেখানে অভিযান চালানো হয়।

তবে পুলিশ কাউকেই ঐ বাসায় পায়নি। কাজি মুজিবুর রহমান এ সময় জেলা মহিলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে আলীকদম ছিলেন বলে জানা গছে। পুলিশের অভিযানের খবর ছড়িয়ে পরলে মজিব সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

গত শনিবার শহরের রাজার মাঠে জেলা ছাত্রলীগের সম্মেলনে একটি গ্রুপের হামলা করলে এ ঘটনায় কলেজ ছাত্রলীগের নেতা আহসানুল আলম রুমু, যুবলীগ নেতা বাপ্পী মজুমদারসহ ১৩ জনকে অভিযুক্ত করে থানায় তিনটি মামলা করা হয়।

সদর থানার তদন্তকারী কর্মকর্তা আমির হোসেন জানান, আসামিরা কাজি মজিবুর রহমানের বাসায় আত্মগোপনে আছেন এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান চালানো হয়।তবে কাওকে পাওয়া যায়নি বলে তিনি জানান।

এদিকে ছাত্রলীগের সম্মেলনে হামলার ঘটনায় জরুরী সভায় জেলা আওয়ামী সভাপতি ক্যশৈহ্লাকে প্রধান করে ৬ সসস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে আওয়ামী লীগ নেতা শফিকুর রহমান, রহিম চৌধুরী, মো: ইসমাইল, অজিত কান্তি দাশ ও মংনুই চিং মরমা রয়েছেন বলে জানা গেছে। হামলার সাথে কারা জড়িত তা তদন্ত করে এ কমিটি এক সাপ্তাহর মধ্যে রিপোর্ট পেশ করবে।

এর আগে জেলা পরিষদে ক্যশৈহ্লার সভাপতিত্বে আওয়ামী লীগের এক জরুরী সভায় ছাত্রলীগের সম্মেলনে হামলার ঘটনা নিয়ে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজি মুজিবুর রহমানের সাথে যুগ্ম সম্পাদক লক্ষি পদ দাশের বাক বাকবিতণ্ডা হয়।

আওয়ামী লীগের এই জরুরী সভায় একটি পক্ষ হামলা করতে পারে এ সংবাদে জেলা পরিষদের নিরাপত্তাও বাড়ানো হয়। জেলা ছাত্রলীগে নেতৃত্ব প্রতিষ্ঠা ও সম্মেলনে হামলার ঘটনা নিয়ে গত কয়েকদিন থেকেই বান্দরবানের জেলা আওয়ামী লীগে সিনিয়র নেতাদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন