বান্দরবানে নিরাপত্তাবাহিনীর সাথে পাহাড়ি সন্ত্রাসীদের বন্দুকযুদ্ধে নিহত ১, আহত ২

বন্দুকযুদ্ধ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবান জেলার লামা উপজেলায় রুপসী পাড়ার নাইক্ষ্যং মুখ এলাকায় নিরাপত্তাবাহিনীর সাথে পাহাড়ি সন্ত্রাসীদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এ ঘটনায় একজন নিহত ও দু-শিশু আহত হয়েছে বলে জানা গেছে।

সোমবার বিকালে এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় সূত্র নিশ্চিত করেছে। আহতরা হলো দুইনোং ম্রো (৭) ও মংপ্লেইন ম্রো (৮)। নিহতব্যক্তির নাম জানা যায়নি।

সূত্র মতে, দুর্গম নাইক্ষ্যং মুখ পাড়ায় সশন্ত্র সন্ত্রাসী দল চাঁদাবাজির উদ্দেশ্যে জড়ো হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে নিরাপত্তাবাহিনীর সদস্যরা তাদের ঘিরে ফেলে। সন্ত্রাসীরা নিরাপত্তাবাহিনীর উপস্থিতি টের পেয়ে গুলি ছুঁড়ে। নিরাপত্তাবাহিনীও পাল্টা জবাব দেয়। দু-ঘন্টাব্যাপী বন্ধুক যুদ্ধে জলপাই রংয়ের পোশাক পরিহিত এক সন্ত্রাসী ঘটনা স্থলে মারা যায় এবং একই সময় ঘটনাস্থলে থাকা দুইনোং ম্রো ও মাইতে ম্রো নামের দুই শিশু আহত হয়। পরিচয় জানা না গেলেও নিহত ব্যক্তি জনসংহতি সমিতির সন্ত্রাসী চাঁদাবাজ গ্রুপের সদস্য বলে স্থানীয়রা জানিয়েছেন।

ঘটনাস্থল থেকে বেশ কিছু আগ্নেয়াস্ত্রের সরঞ্জাম উদ্ধার করতে সক্ষম হয়েছে নিরাপত্তাবাহিনী। এ বিষয়ে নিরাপত্তাবাহিনীর বিস্তারিত বক্তব্য পাওয়া যায়নি।

এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। স্থানীয়দের নিরাপত্তায় সেখানে নিরাপত্তাবাহিনীর টহল বাড়ানো হয়েছে। সন্ধ্যায় নিহত সন্ত্রাসীর লাশ নাইক্ষ্যং মুখ এলাকা থেকে নৌকায় করে রূপসী পাড়ায় নিয়ে আসা হয়। লাশটির গায়ে জলপাই রঙের পোশাক রয়েছে।

রুপসীপাড়া ইউপি মহিলা সদস্য চামাচিং ম্রো জানান, বিকাল ৪টার দিকে লামার রুপসী পাড়া নিরাপত্তা ক্যাম্পের ১টি টহল টিম নাইক্ষ্যংমুখ এলাকায় যায়। সেখানে পৌঁছালে নাইক্ষ্যংমুখে পূর্ব থেকে অবস্থানরত ১৫/২০ জনের অস্ত্রধারী একটি পাহাড়ি সন্ত্রাসী দল নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে।

খবর পেয়ে লামা সাব জোন থেকে আরও একটি নিরাপত্তা টিম ঘটনাস্থলে ছুটে যায় বলেও জানান লামা সাব জোনের দায়িত্বরত ল্যাফট্যানেন্ট রাশেদ। নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলটি ঘিরে রেখেছে।

লামা-আলীকদম নিরাপত্তা জোনের জোন কমান্ডার লে. কর্ণেল সারোয়ার হোসেন সাংবাদিককে বলেন, ঘটনা নিয়ন্ত্রণে আনতে সন্ধ্যা ৬টায় আলীকদম নিরাপত্তা জোন থেকে আরও নিরাপত্তা টিম ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন