বান্দরবানে পুলিশ বেষ্টনিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল সমাবেশ

Bandarban BNP pic-19.11.2014
নিজস্ব প্রতিবেদক:
বান্দরবানে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সমন জারির প্রতিবাদে পুলিশি বেষ্টনীর মধ্যে বিক্ষোভ সমাবেশ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল নেতাকর্মীরা। বুধবার বিকালে শহরের দলীয় কার্যালয় সম্মুখে দলটি এই কর্মসূচি পালন করে। এসময় প্রধান সড়কে বিপুল সংখ্যক পুলিশের বেষ্টনী তৈরি করে দলীয় নেতাকর্মীদের প্রধান সড়কে দাঁড়াতে দেয়নি।

সমাবেশের আগে পুলিশের বাধা ঠেলে একটি বিক্ষোভ মিছিল নিয়ে এগুতে চাইলেও পুলিশের বাধার মুখে পড়ে সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। পরে দলীয় কার্যালয় সম্মুখে বিক্ষোভ সমাবেশ করে সেচ্ছা সেবকদলের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে এই অবৈধ সরকার সবচেয়ে বেশি ভয় পায় বলেই যখন তিনি কোনো সত্য কথা বলেন এবং সরকারের কোনো সমালোচনা করেন, তখনই তারেক রহমানের বিরুদ্ধে বর্তমান অবৈধ সরকার ষড়যন্ত্রে মেতে উঠে। উপর্যুপরি মিথ্যা মামলা দায়ের করে ষড়যন্ত্র মূলক ভাবে।

তারেক রহমানের বিরুদ্ধে ১/১১ সময় মঈন-ফখরুদ্দীন-ইয়াজ উদ্দিন গংয়ের ষড়যন্ত্র করেছিল তা এখনো চলছে উল্লেখ করে বক্তারা বলেন, দেশে এখন সন্ত্রাস, নৈরাজ্যের রাজত্ব চলছে। কারো কিছু বলার অধিকার নেই। কেউ সরকারের সমালোচনা করলেই তাকে মিথ্যা মামলার শিকার হতে হয়, গ্রেফতার হতে হয়, নির্যাতনের শিকার হতে হয়। এ দেশের গণতন্ত্র এখন পুলিশের বুটের তলায় পিষ্ট এবং এই অবৈধ সরকার গণতন্ত্রের মেরুদণ্ড ভেঙে শিকলবন্দী করেছে।

বক্তারা তারেক রহমানের বিরুদ্ধে সব ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে সরকারতে হুঁশিয়ারী দিয়ে বলেন, সেদিন বেশি দূরে নয়, অতি শিগগির তারেক রহমান দেশে প্রত্যাবর্তন করে জুলমবাজ সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলনের নেতৃত্ব দেবেন এবং ক্ষমতার মসনদ ছিনিয়ে নেবেন।

জেলা স্বেচ্ছসেবক দলের যুগ্ন আহবায়ক লিটল বিশ্বাসে এর সভাপত্বিতে বক্তব্য রাখেন জেলা সেচ্ছসেবক দলের যুগ্ন আহবায়ক জসিম উদ্দিন তুষার, চুনু মং মার্মা, মাসুদ চৌধুরী, রাজু কর্মকারসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন