বান্দরবানে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদসহ যুবদলের নেতাকর্মীদের মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল সমাবেশ

Bandarban BNP pic- 29.10.2013

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবান জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদসহ যুবদলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে যুবদল।
মঙ্গলবার বিএনপির কার্যালয়ের সামনে জেলা বিএনপির সভাপতি সাচিং প্রু জেরীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বিএনপির সাধারন সম্পাদক আজিজুর রহমান, জামায়াতের আমীর আব্দুস ছালাম আজাদ, বিএনপির সাবেক সাধারন সম্পাদক কাজি মাহতুল হোসেন যত্ন, শ্রমিকদলের নেতা ইসলাম, ছাত্রদলের নেতারা  বক্তব্য রাখেন।  

সমাবেশে বক্তারা বলেন, কুচক্রি মহলের ইন্দনে বিএনপিকে সাংগঠনিকভাবে দুর্বল ও কোন্দল সৃষ্টির লক্ষে সার্থনেষি একটি গ্রুপ পূর্ব ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১৮ দলীয় জোটের গণ সমাবেশে কতিপয় দুস্কৃতিকারিরা হামলা চালিয়েছে। হামলাকারিরা উল্টো দুইটি মিথ্যা মামলা থানায় দায়ের করেছে। মিথ্যা মামলায় সাংগঠনিক সম্পাদক আব্দুল মাবুদ, পৌর যুবদলের সভাপতি আবু বক্কর, সাধারন সম্পাদক গোলাম সরওয়ার সোহাগ, জেলা যুব দলের সহসাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দিন, ও সিরাজুল ইসলামকে জামিন না দিয়ে জেলহাজতে প্রেরণ করে আদালত। উক্ত মিথ্যা মামলায় নেতা কর্মীদের আজ বুধবারের মধ্যে নিঃশর্ত মুক্তি বা ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে বান্দরবানে হরতালের ঘোষনা দেন বক্তরা।

সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিন করে।

প্রসঙ্গতঃ  গত ২৫ অক্টোবর বিকেলে ১৮দলীয় জোটের গণ সমাবেশকে কেন্দ্র করে যুবদলের দু-গ্রুপের রট, হকিস্টিক, লাঠি নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে। এসময় প্রায় ১৩ নেতাকর্মী আহত হয়। হামলার ঘটনায় পাল্টাপাল্টি  শনিবার ৩টি মামলা দায়ের করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন