বান্দরবানে ভুয়া চক্ষু চিকিৎসক আটক

fec-image

বান্দরবানে চক্ষু চিকিৎসার নামে প্রতারণার দায়ে তাফহিমুল হোসাইন(৪০) নামে এক ভূয়া চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকালে শহরের টাইগার এলাকার একটি রিসোর্ট থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত তাফহিমুল ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার বরমপুর গ্রামে এরফান আলীর ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, অভিযুক্ত তাফহিমুল দীর্ঘদিন যাবত বান্দরবানের বিভিন্ন এলাকায় চক্ষু ক্যাম্প পরিচালনা করে আসছিল। প্রচারপত্রে এবং প্রেসক্রিপশন প্যাডে বিশেষজ্ঞ চিকিৎসক না হয়েও চক্ষু বিশেষজ্ঞ পদবি ব্যবহার, অনুমতিবিহীন চক্ষু শিবির পরিচালনা, রোগীদের কাছ থেকে অর্থ আদায় এবং যে হাসপাতালে তারা কর্মরত নয়, সে সব হাসপাতালের ঠিকানা ব্যবহার করে প্রচারণা চালিয়ে রোগীদের সঙ্গে প্রতারণা করার অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহের আদালত শহরের টাইগার পাড়ার একটি রিসোর্টে এ অভিযান চালান। এসময় ভুয়া চক্ষু চিকিৎসক তাফহিমুলের সনদপত্র যাচাই-বাছাই করা হলে সনদপত্র ভুয়া প্রমাণিত হওয়ায় তাকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দীর্ঘদিন ধরে বিএমডিসির ভুয়া সনদ বানিয়ে বিভিন্ন সময় চক্ষু ক্যাম্প করে টাকা আত্নসাৎ করে আসছিল বলে স্বীকার করেন। অভিযানে বান্দরবান সিভিল সার্জনের প্রতিনিধি ডা. আলমগীর হোসেন উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ বলেন, অভিযোগের ভিত্তিতে আমরা টাইগার পাড়া এলাকা থেকে এক ভুয়া চক্ষু বিশেষজ্ঞকে গ্রেফতার করেছি। সে বিএমডিসির নিবন্ধনকৃত চক্ষু বিশেষজ্ঞ পরিচয়ে দীর্ঘদিন চক্ষু ক্যাম্প করে সাধারণ রোগীদের কাছ থেকে টাকা আত্বসাৎ করে আসছিল। তিনি আরও বলেন, বাংলাদেশ মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিলর আইন ২০১০ এর ২৮(৩) ধারায় অপরাধ প্রমাণিত হওয়ায় ভুয়া চিকিৎসক তাফহিমুল হোসাইনকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আটক, চক্ষু চিকিৎসক, বান্দরবান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন