বান্দরবানে শিশু অধিকার সপ্তাহ পালন

Bandarban pic-29.9.2014

নিজস্ব প্রতিবেদক:
শিশু অধিকারের মূল কথা, চাই শিশুর নিরfপত্তা এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে বান্দরবানে শিশু অধিকার সপ্তাহ ও শিশু দিবস পালন করা হয়েছে। সোমবার বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে বাংলাদেশ শিশু একাডেমীর সহযোগীতায় ও জেলা প্রশাসনের উদ্যেগে শিশু সমাবেশ ও আলোচনা সভা করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু জাফরের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, অন্যান্যদের মাঝে অতিরিক্ত পুলিশ সুপার আ স ম মাহতাব উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় শিক্ষক অভিবাবক সহ বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীরা শিশু সমাবেশে উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম বলেন, সরকার শিশু অধিকার সংরক্ষণ শিশুর অকিধার ও জীবন মান উন্নয়নে প্রশিক্ষন প্রদান, প্রাক-প্রাথমিক শিক্ষা কর্মসূচী পরিচালনাসহ শিশু নির্যাতন বন্ধ, বিশেষ করে কন্য শিশুদের বৈষম্য বিলোপ সাধনে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। সরকারের গৃহিত এসব কর্মসূচী পালনে শিশুর শাররিক, মানষিক বিকাশে অগ্রনি ভুমিকা পালন করবে।

শিশুদের অধিকার সম্পর্কে অভিবাকদের আন্তরিকতা প্রদর্শন এবং অধিকার সংরক্ষনের জন্য সকলকে আহবান জানান জেলা প্রশাসক। আলোচনা সভা শেষে স্কুল পর্যায়ে শিশুদের পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন