বান্দরবানে সাড়ে তিন কোটি টাকা ব্যায়ে ১৪টি প্রকল্প উদ্বোধন করেন- বীর বাহাদুর এমপি

bandarbab mp pic-20.3.2015

নিজস্ব প্রতিবেদক:
পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার পার্বত্য অঞ্চলে উন্নয়নে আন্তরিক। তাই এ সরকারের সময়েই পাহাড়ে সবচেয়ে বেশি উন্নয়ন কাজ হয়েছে। কোন বাঁধা পার্বত্যঞ্চলের উন্নয়নে বাঁধা হতে পারবেনা। নতুন প্রজন্মরা যাতে সমস্যায় না পড়ে তা মাথায় রেখে ভবিষ্যত পরিকল্পনা করে উন্নয়ন কর্মকান্ড গুলো পরিচালিত করতে হচ্ছে। তিনি দলমত নির্বিশেষে সবাইকে এলাকার উন্নয়ন কর্মকান্ডে এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা পরিষদের সদস্য ক্যসা প্রু,মার্মা, সহকারী পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী, সহকারী কমিশনার মইনউদ্দিন ইকবাল, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমতিয়াজসহ স্থানীয় জনপ্রতিনিধি, দর্মীয় নেতা রাজনৈতিক দলের নেতা কর্মী ও এলাকার হেডম্যান কারবারী গণ্যমান্য প্রমুখ উপস্থিত ছিলেন।

বান্দরবানের রাজবিলা ও কুহালং ইউনিয়নের প্রত্যান্ত এলাকায় শুক্রবার প্রায় সাড়ে তিন কোটি টাকার উন্নয়ন কাজের অবকাঠামোর উদ্ধোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি। এসময় তিনি স্থানীয় ধর্মীয় গুরুদের সাথে সাক্ষাৎ করেন এবং তাদের শাররিক খোজ খবর নেন।

জেলা পরিষদের অর্থায়নে তিনটি প্রকল্পে প্রায় এক কোটি সাড়ে ১০ লাখ টাকা এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১১ প্রকল্পে মোট দুই কোটি ৩৮ লাখ টাকা ব্যায় ধরা হযেছে। শুক্রবার সকালে বালাঘাটায় খুমি ছাত্রাবাসের উদ্ধোধনের মধ্য দিয়ে শুরু হয়।

প্রকল্পগুলোর হল তুংখ্যং পাড়া বৌদ্ধ বিহার, ফ্রাংকো চাইন্ড হোমের ছাত্রাবাস, রাবার বাগান বৌদ্ধ বিহার, রাবার বাগান এলাকায় রাস্তা ও কালভার্ট, তাইংখালী রাস্তা সংঘমিত্তা জুনিয়ন হাই স্কুল ভবন, ঝংকা পাড়ায় ফুট ব্রিজ ও বৌদ্ধ বিহার, ক্যংড়াছড়ি যুব ক্লাব, ডলুপাড়া বৌদ্ধ বিহারের সাধুমা ভবন নির্মান। এছাড়া জেলা পরিষদের খুমি ও খেয়াং ছাত্রাবাস ও স্কুলের ফটক নির্মাণ প্রকল্প ছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন