বান্দরবানে সেনাবাহিনীর বিনামূল্যে চক্ষু শিবির অনুষ্ঠিত

Bandarban pic-28.5

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে গরীব ও দুস্থ চক্ষু রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে। শনিবার বান্দরবান ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলে সেনা রিজিয়নের পৃষ্টপোষকতায় এবং ৭ ফিল্ড এ্যাম্বুলেন্সের সার্বিক ব্যবস্থাপনায় চক্ষু রোগীদের বিনামূল্য চিকিৎসা, ঔষধ এবং অপারেশনসহ চশমা বিতরন করা হয়েছে। শনিবার বিনামূল্যে চক্ষু শিবির প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, দেশের সার্বিক নিরাপত্তা দেয়ার পাশাপশি সেনাবাহিনী মানব সেবায় এগিয়ে এসেছে। পাহাড়ের দুর্গম এলাকা যেখানে চিকিৎসার কোন ব্যবস্থা নেই সেখানে সেনাবাহিনী পাড়ায় পাড়ায় চিকিৎসা ক্যাম্প করে পিছিয়ে গড়া জনগোষ্ঠিকে চিকিৎসা সেবা দিয়ে আসছে।

তিনি বলেন, চোখ অমূল্য সম্পদ। রোগ হলে যেমন চিকিৎসা নিতে হয় তেমনি রোগ না হওযার জন্য সকলকে সচেতন হতে হবে। বান্দরবানে হাসপাতালে কাগজে কলমে চিকিৎসকের অভাব নেই। হাসপাতালে গেলে ডাক্তারের ঘাটতি দেখা দেয়। চিকিৎসা সেবায় ডাক্তারদের আরো মনযোগী হয়ে সাধারন মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এ সময় জেলা ও দায়রা জজ মো.শফিকুর রহমান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বোমং রাজা প্রকৌশলী উচ প্রু, সিভিল সার্জন সিভিল সার্জন উদয় শংকর চাকমাসহ উবর্ধতন সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, সকাল থেকে বিকাল পর্যন্ত প্রায় ৫০০ চক্ষু রোগীকে বিনা মূল্যে চিকিৎসা ও ঔষধ এবং চশমা সরবরাহ করা হয়েছে। গ্লুকোমা, টেরিজিয়াম, ক্যালাজিয়া রোগে আক্রান্ত ২০জন রোগীর চেখের ছানি অপারেশন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন