বান্দরবানে ৪ জঙ্গি আটক: পৃথক অভিযানে পরিত্যক্ত বন্দুকসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার

14193733_10209409068318941_81687266_n copy

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানের লামা উপজেলায় অভিযান চালিয়ে দম্পতিসহ চার জঙ্গীকে আটক করেছে পুলিশ। আটককৃতদের লামা থানায় রাখা হয়েছে। আটককৃতরা হলেন, আব্দুর রহমান (২০), আব্দুর রহমান (নওমুসলিম) (২৪), মুসলিম উদ্দীন ওরফে বাপ্পু (৫০) ও রাবেয়া বেগম (২০)।

স্থানীয় গোয়েন্দা সূত্রে জানা গেছে, দুই এএসপির নেতৃত্বে ঢাকা থেকে ডিবির স্পেসাল টিম রোববার ভোর রাতে স্থানীয় পুলিশের সহায়তায় লামা ও আলীকদম উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে তাদের আটক করে। আটককৃত আব্দুর রহমানের বাড়ি আলীকদমের রেফার পাড়ায় এবং লামা উপজেলার শিলের তোয়া এলাকার বাসিন্দা মুসলিম উদ্দীন (বাপ্পু) ও তার স্ত্রী রাবেয়া বেগম। তাদের জামাতা আব্দুর রহমান (নওমুসলিম)। রাবেয়া বেগম লামা উপজেলার রুপসি পাড়া ১নং ওয়ার্ডের মহিলা আওয়ামী লীগের সভা নেত্রী বলে জানা গেছে।

সূত্র জানায়, দেশের বিভিন্ন স্থান থেকে আটক জঙ্গীদের জবানবন্দিতে এই চার জঙ্গীর নাম উঠে আসলে তাদের বিরুদ্ধে অভিযানে নামে ডিবির স্পেসাল টিম। বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলায় কয়েক বছর আগে বিপুল অস্ত্র, গোলাবারুদ ও জঙ্গী আটকের ঘটন ঘটেছে। এ নিয়ে স্থানীয়দের মাঝে আতংক রয়েছে।

এ ব্যাপারে বান্দরবানের পুলিশ সুপার সঞ্চিত কুমার রায় বলেন, ঢাকার ডিবি কাউকে আটক করেছে কিনা আমার জানা নেই, তবে নাইক্ষংছড়িতে সন্দেহ ভাজন আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয়েছে।

লামা থানার ইনচার্জ মো. ইকবাল হোসেন জানান, ঢাকা থেকে আসা ডিবির স্পেশাল টিম চারজনকে আটক করে থানা হেফাজতে রাখা হয়েছে। কি কারণে আটক করেছে আমাদের জানায় নি।

তবে সর্বশেষ খবরে জানা যায়, ৪ জনকে গ্রেফতার করলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে ৩জনকে ছেড়ে দিয়ে মুসলিম উদ্দিনকে আটক দেখিয়ে ঢাকার উদ্দ্যেশ্য রওনা দেয় ডিবির দল। আটক মুসলিম উদ্দিন লামার রুপসীপাড়া ইউনিয়নের ১নং ওয়ার্ড শিলেরতুয়া নয়াপাড়া এলাকার মৃত আব্দুল গফুরের ছেলে। মুসলিম উদ্দিন পার্শ্ববর্তী আলীকদম উপজেলার রেপারপাড়ি আবাসিক এলাকায় ঔষধ বিক্রেতা।

এদিকে আলীকদম সেনা বাহিনী আমতলী এালাকায় জঙ্গলে পরিত্যক্ত অবস্থায় ২ টি গাদা বন্দুক, ২ টি কালো চশমা, ১ প্যাকেট বার্মিজ বাদাম, ২ বোতল টাইগার ড্রিংকস, ১ টি রাবারের গুলতি, ৩ প্যাকেট মেরিস সিগারেট, ১ টি লাইফবয় সাবান, ১ টি মোবাইল চার্জার, ২ টি বড় ও ছোট ব্যাগ, ২ টি হাফ প্যান্ট, ১ টি হাফ গেঞ্জি, ১ টি লুঙ্গি, ৮ টি OP-20, ৭ টি Pexamathason এবং  ৭ টি Aid-100 TR উদ্ধার করেছে। ধারনা করা হচ্ছে অস্ত্রগুলো স্থানীয় ত্রিপুরা শসস্ত্র সংগঠনের।

প্রসঙ্গত,গত ৩১ জুলাই চট্টগ্রামে জঙ্গি সন্দেহে মো. মহিউদ্দিন নামে এক মাদ্রাসা ছাত্রকে গ্রেপ্তার করে পুলিশ। সে বান্দরবানের লামা উপজেলার হায়দারনাশি এলাকার মো. ইসমাইলের ছেলে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন