বান্দরবান জেলা পরিষদ সদস্য পদ থেকে কাজি মুজিবের পদত্যাগ

Bandarban pic-10.8

স্টাফ রিপোর্টার:
বান্দরবান পার্বত্য জেলা পরিষদ থেকে বহুল আলোচিত সদস্য কাজি মুজিবর রহমান পদত্যাগ করেছেন। সোমবার জেলা পরিষদ চেয়্যারম্যান ক্যশৈহ্লার হাতে পদত্যাগ পত্র জমা দেন বলে তিনি সাংবাদিক সম্মেলনে জানান।

গত ২৩ জুলাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিস্কারের জন্য সুপরিশ করে কেন্দ্রীয় আওয়ামীলীগ কার্যালয়ে প্রেরণ করে জেলা আওয়ামীলীগ।

সোমবার সন্ধ্যায় কাজী মজিবুর রহমানের বাস ভবনে অনাড়ম্বর সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ব্যক্তিগত ও পারিবারিক অসুবিধাজনিত কারণ দেখিয়ে সদস্য পদ থেকে পদত্যাগ করেন এবং তা গ্রহণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা পরিষদ চেয়াম্যানের সহযোগিতা কামনা করেন। পার্বত্য জেলা পরিষদ আইন/১৯৮৯,১১ ধারার বিধান মতে পদত্যাগ করেছেন বলে তিনি জানান।

তিনি সাংবাদিক সম্মেলনে বলেন, আমি জেলা পরিষদ সদস্য পদ থেকে পদত্যাগ করিলেও আওয়ামীলীগ থেকে পদত্যাগ করেনি। তিনি বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার সৈনিক। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির নেতৃত্বে আওয়ামীলীগ করেন এবং তার নেতৃত্বে তিনি দলীয় ভাবে পরিচালিত হবেন এবং বীর বাহাদুর নির্দেশ দিলে আবারো রাজ পথে আন্দোলন সংগ্রামে ঝাপিয়ে পড়বেন।

তিনি বলেন, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী তার বহিস্কারের সুপারিশ করা হয়নি। তার জন্য আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা বহিস্কার আদেশ নিয়ে কোন মন্তব্য করেননি। তিনি এখনো বৈধ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বলে দাবী করেন।

স্থানীয় রাজারমাঠে গত ৬জুন জেলা ছাত্রলীগের সম্মেলনে হামলার ঘটনায় তিনি জড়িত নন বলে সাংবাদিক সম্মেলনে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন