বিশ্ব স্কাউট জাম্বুরীতে দেশের প্রতিনিধি হিসেবে চকরিয়া কোরক বিদ্যাপীঠের অংশগ্রহণ

fec-image

দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিতব‍্য ২৫ তম বিশ্ব স্কাউট জাম্বুরীতে পৃথিবীর ১৭৮টি দেশের ৫০ হাজার জন স্কাউট অংশগ্রহন করবে। এতে বাংলাদেশ স্কাউট দলের প্রতিনিধি হিসেবে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপের সদস্যরা দেশের জাতীয় পতাকা হাতে নিয়ে অংশগ্রহণ করেছে।

জানা গেছে, ২০২৩ সালের ১ থেকে ১২ আগস্ট দক্ষিণ কোরিয়ার স্যামানগুমে ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরী অনুষ্ঠিত হবে। উক্ত জাম্বুরীতে বিশ্বের সকল দেশের স্কাউট, রোভার স্কাউট, ইয়াং লিডার এবং অ‍্যাডাল্ট লিডার এর অংশগ্রহণে অনুষ্ঠিতব‍্য বিশ্ব স্কাউটের সবচেয়ে বড় প্রোগ্রাম ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরি। এতে বাংলাদেশের হয়ে কক্সবাজারের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপের ১০ সদস্য অংশগ্রহণের সুযোগ পেয়েছেন।

জাম্বুরীতে অংশগ্রহণের উদ্দেশ্যে উক্ত স্কাউট গ্রুপ গতকাল রাত ১২টার দিকে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সিংগাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে দক্ষিন কোরিয়ার উদ্দেশ্যে পাড়ি জমান।

এ বিষয়ে বাংলাদেশ স্কাউট চকরিয়া উপজেলার সাধারণ সম্পাদক ও ইউনিট লিডার চকরিয়া কোরক বিদ্যাপীঠের শিক্ষক আনছারুল করিম বলেন, ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরীতে স্কাউট গ্রুপের প্রতিনিধি হিসেবে চকরিয়া কোরক বিদ্যাপীঠ শিক্ষা প্রতিষ্ঠান দক্ষিন কোরিয়ায় অংশগ্রহণ করতে পেরে আমি অনেক আনন্দিত। যাদের সার্বিক সহযোগিতায় আজ বিশ্বের বুকে অংশগ্রহণের এ প্রাপ্তি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি৷

তিনি আরও বলেন, বিশ্বের প্রায় সকল দেশের অংশগ্রহণে এই জাম্বুরী হতে যাচ্ছে, যেখানে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে অনেক উৎফুল্ল ও গৌরবান্বিতবোধ করছি। বাংলাদেশ স্কাউট দলের প্রতিনিধি হিসাবে চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপ যেন বিশ্বে সুনাম কুড়িয়ে আনতে পারে তার জন্য সকলের কাছে দোয়া কামনা করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন