বুধবারে হরতালের সমর্থনে পুলিশী বাধাঁ উপেক্ষা করে রাঙামাটিতে বিএনপির বিক্ষোভ মিছিল

BNP-Michil Pic-01.10.13

আলমগীর মানিক, রাঙামাটি:
মানবতাবিরোধী অপরাধের মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক অভিযুক্ত বিএনপি নেতা ও বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির আদেশের রায় দেওয়ায় এই রায়ের প্রতিবাদে রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠনগুলো। মঙ্গলবার বিকেলে দলটির সাধারণ সম্পাদক মোঃ শাহআলম ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ এই তথ্য নিশ্চিত করে জানান, আমাদের বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সাথে সর্বসম্মতিক্রমে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দলঘোষিত হরতাল সর্বত্মকভাবে পালনের লক্ষ্যে দলীয় কার্যালয়ে  বিশেষ বৈঠক শেষে বিএনপির নেতাকর্মীরা শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল বের করে। রাঙামাটি পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম পনিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি শহরের বনরূপা বাজারে গেলে সেখানে পুলিশের এসআই শাহিনুরের নেতৃত্বে একদল পুলিশ তাদের বাধাঁ দিলে সেখানে সামান্য উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশী বাধাঁ উপেক্ষা করে দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম ও জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদৎ মোঃ সায়েম। এসময় জেলা শ্রমিকদলের সভাপতি মোঃ মমতাজ উদ্দিন, জেলা যুবদলের সভাপতি সাইফুল ইসলাম শাকিল, সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ, বিএনপি নেতা রিন্টু চাকমা, আলী বাবর, আবুল হোসেন বালীসহ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে সালাউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে রায়ের আগে থেকেই রাঙামাটি শহরের গুরুত্বপূর্ন পয়েন্টগুলোতে পুলিশের উপস্থিতি ছিল ব্যাপক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন