ব্র্যাক এনজিওর দায়িত্বহীনতায় রোহিঙ্গা ক্যাম্পে আগুন

fec-image

কক্সবাজারের টেকনাফ উপজেলায় ২১নং রোহিঙ্গা ক্যাম্পে আগুনের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৭ থেকে ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে ।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে হোয়াইক্যং ইউপির চাকমারকুল ২১নং ক্যাম্পের ব্র্যাকের ওয়াশ কার্যালয় থেকে এই আগুনের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সাড়ে ১১টার দিকে ২১ ক্যাম্পের অভ্যন্তরে ব্লক ৬ এ অবস্থিত এনজিও সংস্থা ব্র্যাক”এর একটি ওয়াশ সেন্টার থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। পরে ক্যাম্পের ভলান্টিয়ার ও উখিয়া ফায়ার সার্ভিসের একটি টিমের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে পাশের অন্যান্য রোহিঙ্গা শেডের কোনো ধরণের ক্ষয়ক্ষতি ও হতাহত হয়নি।

ওই ক্যাম্পের রোহিঙ্গা ও স্থানীয়রা জানান, ব্র্যাক নামক ওই এনজিওটির দায়সারা কাজকারবারের কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয় নুরুল মোস্তফা মানিক জানান, ২১নং ক্যাম্পের সংশ্লিষ্ট ব্র্যাক কার্যালয়ের কর্মচারীদের বেপরোয়া কর্মকাণ্ড ও দায়িত্বহীনতার কারণে দিন দুপুরে আগুনের সূত্রপাত হয়েছে। তারা দেখভাল করলে অগ্নিকাণ্ডের ঘটনা হতোনা। অল্পের জন্য রোহিঙ্গা ক্যাম্প ও স্থানীয়রা রক্ষা পান।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) রুকনুজ্জামান জানান, রোহিঙ্গা ক্যাম্পের ব্র্যাক নামক এনজিও অফিসের শটসার্কিট থেকে আগুন লেগেছে। তবে ৭ থেকে ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সেই সাথে আগুন নিয়ন্ত্রণের পাশাপাশি অন্যকোনো ক্ষতি হয়নি বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আগুন, এনজিও, ব্র্যাক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন