ভারত ও মিয়ানমার সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদে বিএনপির নতুন কর্মসূচি

fec-image

ভারত ও মিয়ানমারের সঙ্গে বাংলাদেশ সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি কমানোর দাবিতে ছয় দিনের গণসংযোগের নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার (১১ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন।

বিএনপির নতুন কর্মসূচির মধ্যে রয়েছে ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ঢাকাসহ দেশের সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ।

১৬ ফেব্রুয়ারি ভারত ও মিয়ানমার সীমান্তসংলগ্ন বাংলাদেশের অভ্যন্তরে নিহত বাংলাদেশিদের স্মরণে বাদ জুমা দেশের সব মসজিদে দোয়া ও মাগফিরাত কামনা। ১৭ ফেব্রুয়ারি সব জেলা শহরে গণসংযোগ ও লিফলেট বিতরণ। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দেশের সব উপজেলা, থানা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ।

সংবাদ সম্মেলনে কর্মসূচি ঘোষণা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক রুহুল কবির রিজভী বলেন, লুটপাট আর দুঃশাসনের কারণে গরিবের বাঁচা–মরার সঙ্গে জড়িত প্রতিটি জরুরি পণ্যের দাম উল্কার গতিতে বেড়েই চলেছে। মানুষ এক দুঃসহ পরিস্থিতির মধ্যে জীবন যাপন করছে। এর প্রতিবাদেই তাঁরা এই কর্মসূচি নিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুল খালেক, কাজী সাইদুল আলম, নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ভারত, মিয়ানমার, সীমান্ত উত্তেজনা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন