মহালছড়িতে ওরিয়েন্টেশন কর্মশালা

17.09.2014_Mahalchari Orientation NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি’র মহালছড়িতে চলচ্চিত্র প্রদর্শনী ও সংগীত কর্মশালা কর্মসূচীর অংশ হিসেবে জেলা তথ্য অফিস আয়োজিত “শিশু ও নারী উন্নয়নে যোগাযোগ কার্যক্রম (৪র্থ পর্যায়)” শীর্ষক প্রকল্পের আওতায় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের জন্য ওরিয়েন্টেশন কর্মশালা আজ বুধবার মাইসছড়ি ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১১ টায় মাইসছড়ি ইউনিয়ন পরিষদ হলরুমে ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতিত্ব করেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার ফজলুল জাহিদ পাভেল। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। কর্মশালায় অন্যান্যদের মধ্যে খাগড়াছড়ি জেলা তথ্য অফিসার মো: আতাউর রহমান, মাইসছড়ি ইউপি চেয়ারম্যান শান্তশীল চাকমা ও ইউপি মেম্বারগণ উপস্থিত ছিলেন।

কর্মশালায় বক্তারা যৌতুক, বাল্য বিবাহ প্রতিরোধ, স্যানিটেশন, পরিবেশ ও জন্ম-মৃত্যু নিবন্ধন, মা ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা ও নিরাপদ মাতৃত্ব সহ ইত্যাদি বিষয়ের উপর গুরুত্বারোপ করে আলোচনা করেন এবং বর্তমান সরকারের জনসচেতনামূলক কর্মকান্ডসমূহ প্রতিটি ঘরে ঘরে পৌঁছিয়ে দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

এদিকে মঙ্গলবার মুবাছড়ি ইউনিয়ন পরিষদে একই বিষয়য়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। ঐ কর্মশালঅয় মহালছড়ি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা চঞ্চল কেতন চাকমা, মুবাছড়ি ইউপি চেয়ারম্যান বাপ্পী খীসা। জনপ্রতিনিধিদের পাশাপাশি শিক্ষক ও সাংবাদিক নেতৃবৃন্দ কর্মশালায় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন