মাটিরাঙ্গার পাহাড়ী গ্রামে ইউপিডিএফের হামলা ও গুলিবর্ষণ : আহত-৩

brush-canvas-texture-background-high-resolution-no6 (2)

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিডাঙ্গা উপজেলার দূর্গম পাহাড়ি অঞ্চলের একটি পাড়ায় হামলা চালিয়েছে পাহাড়ি সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সন্ত্রানীরা। এসময় ফাঁকা গুলি বর্ষনের মাধ্যমে এলাকায় আতঙ্ক সৃষ্টির পাশাপাশি স্থানীয়দের মারপিট করে বলে স্থানীয়রা দাবী করেছে।

বুধবার রাত সাড়ে আটটার দিকে মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নের দুর্গম ত্রিপুরা পল্লীতে এ ঘটনা ঘটে।

ইউপিডিএফ‘র সশস্ত্র হামলায় তিনজন আহত হয়েছে। আহতরা হলো, করল্যাছড়ির এলু মিয়া সর্দারের ছেলে মো: মফিজ মিয়া (৩৫), উপাশিং পাড়ার ধনবিকাশ ত্রিপুরার স্ত্রী কায়ন্তি ত্রিপুরা (৩০) ও একই পাড়ার মহেন্দ্র বিকাশ ত্রিপুরার ছেলে মিন্টু বিকাশ ত্রিপুরা। এদের মধ্যে স্থানীয় বিজিবি জওয়ানরা মো: মফিজ মিয়া ও কায়ন্তি ত্রিপুরাকে উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা সদর হাসপাতালে ভর্তি করা হলে আশঙ্কাজনক অবস্থায় মো: মফিজ মিয়াকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এসময় ইউপিডিএফ‘র ২০/২৫জন স্বশস্ত্র সন্ত্রাসী আধাঘন্টারও বেশী সময় ধরে ঘরে ঘরে গিয়ে স্থানীয় পাহাড়ীদের মারধর করে। এসময় ভয়ে বাড়িঘর ছেড়ে পালিয়েছে অনেকেই।   

ঘটনার খবর পেয়ে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শামছুল হকসহ ঘটনাস্থলে যায় পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কর্মকর্তারা। এসময় তারা স্থানীয়দের সাথে কথা বলেন।  

বিগত জাতীয় সংসদ নির্বাচনে ইউপিডিএফ সমর্থিত প্রার্থীর পক্ষে ভোট করার অপরাধে এ হামলার ঘটনা ঘটানো হয়েছে বলে দাবী করে ১৭৯নং আমতলী মৌজার হেডম্যান তারেন কুমার ত্রিপুরা বলেন, দীর্ঘদিন ধরে পাহাড়ী-বাঙ্গালীরা এখানে পাশাপাশি সহাবস্থানের সাথে বসবাস করে আসলেও এখানকার শান্তি বিনষ্ট করতে তারা (ইউপিডিএফ) নিরীহ পাহাড়ীদের উপর নগ্নভাবে হামলা করেছে।

এলাকায় নিরাপত্তা ব্যবাস্থা জোরদার করা হয়েছে। স্থানীয়দের নিরাপত্তায় সেখানে বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে বলে নিশ্চিত করেছেনমাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন