মাটিরাঙ্গায় দুই যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত-২ : আহত ১৮

1266249

মুজিবুর রহমান ভুইয়া :

(আপডেইট)

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দুই যাত্রীবাহি বাসের মুখোমুখি সংঘর্ষে দুর্ঘটনা কবলিত একটি বাসের চালক ও হেলপার নিহত ও দুই বাসের অন্তত: ১৮ যাত্রী আহত হয়েছে। বুধবার বেলা পৌনে ১ টার দিকে মাটিরাঙ্গার বাইল্যাছড়ি এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

গুইমারা থানার অফিসার ইনচার্জ মো: মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার দুপুর পৌনে ১টার দিকে ফেনী থেকে ছেড়ে আসা খাগড়াছড়ি গামী হিলকিং পারিবহনের (ফেনী-জ ১১-০০১৬) একটি যাত্রীবাহি বাস গুইমারার বাইল্যাছড়ি এলাকা অতিক্রম করার সময় খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা চট্টগ্রাম গামী শান্তি পরিবহনের (চট্টমেট্রো-ব-১১-০২৬৩) যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই বাসের মুখোমুখি সংঘর্ঘে বাসের চালকসহ অন্তত: ১৮ জন যাত্রী আহত হয়। এসময় ফেনী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসটি ধুমড়ে-মুছড়ে যায়।

12696724_10207682765442448_1536798502_o

তাৎক্ষণিকভাবে মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার মেজর নিয়ান মোহাম্মদ সাইফুল ইসলাম ও গুইমারা রিজিয়নের ক্যাপ্টেন আকবর এর নেতৃত্বে সেনাবাহীনি ও পুলিশ স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতদের অবস্থার অবনতি হওয়ায় তাদের মধ্যে শান্তি পরিবহনের চালকসহ ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপর ১২জনকে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়। অন্য তিনজনকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে গুরতর আহত ফেনী থেকে ছেড়ে আসা হিলকিং পরিবহনের চালক মো: সিরাজুল ইসলাম (২৮) ও হেলপার কবীর হোসেন (২৪)-সহ ১২জনকে খাগড়াছড়ি হাসপাতালে পাঠানো হলে হাসপাতালে নেয়ার পথে মো: সিরাজুল ইসলাম (২৮) ও হেলপার কবীর হোসেন (২৪) মারা যান। তাদের দুজনেরই বাড়ি মাটিরাঙ্গা উপজেলা তাইন্দং বলে জানা গেছে।

দুর্ঘটনার পরপরই খাগড়াছড়ির সাথে ঢাকা ও চট্টগ্রামের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। দীর্ঘ সময় যান চলাচল বন্ধু থাকে। এসময় দুই দিকে অসহনীয় যানজটের সৃষ্টি হয়। পরে সেনাবাহিনীর ক্রেন দিয়ে দুর্ঘটনা কবলিত গাড়ি দুইটিকে সরিয়ে যান চলাচলের জন্য উপযোগী করে তোলে সেনা বাহিনীর সদস্যরা।

এদিকে সড়ক দুর্ঘটনার পরপরই গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামরুজ্জামান এনডিসি, পিএসসি-জি, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: জিল্লুর রহমান পিএসসি-জি ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এরপরপরই তারা আহতদের দেখতে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান। তারা হাসপাতালে গিয়ে আহতদের চিকিৎসার খোজ-খবর নেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন