মাটিরাঙ্গায় পলিথিন বিক্রির দায়ে এক দোকানীর দশ হাজার টাকা জরিমানা

VEZAL BIRODHI News.Pic1

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা সদরের জেলার মাটিরাঙ্গা বাজারে শনিবার বাংলাদেশ পরিবেশ সংরক্ষন আইন ১৯৯৫ (২০১০ সালে সংশোধিত) এর বিধান মতে, নিষিদ্ধ পলিথিনের শপিং ব্যাগ বাজারজাত করার অপরাধে মাটিরাঙ্গা বাজারের সুজন স্টোরের মালিক মো: সুজন মিয়াকে নগদ দশ হাজার জরিমানা করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল। পলিথিন বিরোধী অভিযান অব্যাহত রাখার ঘোষনা দিয়ে মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল বলেন, পলিথিনের বাজার জাত করণ ও ব্যবহার কোন ভাবেই বরদাস্ত করা হবেনা।

পাশাপাশি অপর দুই দোকানীকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৫ ধারা এক হাজার পাঁচ‘শ টাকা জরিমানা ও দুইটি মোটরসাইকেলের চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকায় মোটরযান অধ্যাদেশ আইন ১৯৮৩ এর ১ ধারা দুই‘শ টাকা জরিমানা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল।

এছাড়াও অভিযান পরিচালনা কালে ফলের দোকানে ফরমালিন যুক্ত ফল বিক্রির অভিযোগে এক ফল ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৩৫ ধারা মতে নগদ পাঁচশ টাকা জরিমানা করেন। এসময় ফরমালিন যুক্ত ফল মাটিতে ফুতে নষ্ট করা হয়।

এসময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল ভবিষ্যতেও অভিযান পরিচালনা অব্যাহত রাখার প্রত্যয় ব্যাক্ত করে সাংবাদিক ও ব্যবসায়ীসহ সুশীল সমাজের সহযোগীতা কামনা করেন। অভিযান পরিচালনাকালে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: মাইন উদ্দিন খান উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, সম্প্রতি পার্বত্যনিউজে ‘নিষিদ্ধ পলিথিনে সয়লাব খাগড়াছড়ি হাট-বাজার’ শিরোনামে সংবাদ প্রকাশের পর স্থানীয় প্রশাসনের টনক নড়ে। এরই ধারাবাহিকতায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিরোধী অভিযান পরিচালনা শুরু করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন