মাটিরাঙ্গায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা ফয়েজ উল্যাহ‘র দাফন সম্পন্ন

29.04.2014-Matiranga NEWS Pic

মাটিরাঙ্গা সংবাদদাতা :

মাটিরাঙ্গায় পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট ও বীর মুক্তিযোদ্ধা ফয়েজ উল্যাহ‘র দাফন সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার দুপুর দুইটার দিকে তার মাটিরাঙ্গা সদরের বাড়ীর সামনে অনুষ্ঠিত জানাযা শেষে তাকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে সমাহিত করা হয়।

সেনাবাহিনী ও পুলিশের পৃথক দুটি চৌকষ দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় তাকে জাতীয় ও সেনাবাহিনীর পতাকা দিয়ে আচ্ছাদিত করা হয়। এবং গার্ড অব অনারের সময় ভিউগলে বেজে উঠে করুন সুর।

প্রসঙ্গত, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্ট ও বীর মুক্তিযোদ্ধা ফয়েজ উল্যাহ ৮ ফেব্রুয়ারী ১৯৬৪ সালে সেনাবাহিনীতে সিগন্যাল কোরে যোগদান করেন এবং ১৯৭১ সালে ১নং সেক্টরের অধীনে সক্রিয়ভাবে স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহণ করেন। তিনি ৭ ফেব্রুয়ারী ১৯৮৫ সালে সেনাবাহিনী থেকে অবসর গ্রহণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, চার মেয়ে, নাতী-নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে আক্রান্ত হয়ে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৮ এপ্রিল শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

তার নামাজে জানাযায় মাটিরাঙ্গা জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন কাওছার, ক্যাপ্টেন ওয়ালী উল্যাহ, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ড. মোহাম্মদ মাহে আলম, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী, মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মাইন উদ্দিন খান, ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটনসহ আওয়ামীলীগ-বিএনপি নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ গ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন