মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পে স্থানীয়দের চাকরিসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন

মহেশখালী  প্রতিনিধি:

মহেশখালীর মাতারবাড়িতে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য চলা কর্মযজ্ঞে যোগ্যতার ভিত্তিতে স্থানীয় যুবকদের চাকরি প্রদান ও এই বিদ্যুৎ কেন্দ্রের জন্য ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণসহ বিভিন্ন প্রস্তাব বাস্তবায়নের দাবিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ২৮ মার্চ ) দুপুরে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘আমরা মাতারবাড়ির সন্তান’ নামের একটি সংগঠন মানববন্ধন ও সমাবেশ করে।

সমাবেশে তারা সরকারের প্রতি বিভিন্ন দাবির কথা তুলে ধরেন। তারা স্থানীয় জনগণের জন্য প্রধানমন্ত্রী ঘোষিত বিভিন্ন সুবিধাগুলোর দ্রুত বাস্তবায়ন দাবি করেন।

মানববন্ধন ও সমাবেশ থেকে ১০টি দাবি উত্থাপন করা হয়। এর মধ্যে অধিগ্রহণ করা জমির ন্যায্যমূল্য প্রদান, ক্ষতিপূরণ নিতে গিয়ে দালাল দ্বারা হয়রানী থেকে মুক্তি, বিদ্যুৎ কেন্দ্রে চাকরির ক্ষেত্রে ৭০ শতাংশ লোক স্থানীয়দের থেকে নেওয়া, স্থানীয়দের মধ্য থেকে এখানে কাজ করার জন্য যোগ্য জনবল পাওয়া না গেলে তাদেরকে রাষ্ট্রীয় উদ্যোগে প্রশিক্ষিত করে চাকরিতে পদায়ন করা, মাতারবাড়িতে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন ও মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়কে সরকারি করার দাবি রয়েছে।

পরে বিকেল সাড়ে ৪টায় কক্সবাজার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে এসব দাবীর কথা জানিয়ে একটি স্মারকলিপি দেওয়া হয়।

দাবি মানা না হলে পরবর্তীতে তারা চট্টগ্রাম ও ঢাকায় কর্মসূচি দিবেন বলেও জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন