মানিকছড়িতে জাতীয় শোক দিবস পালিত হয়

 

মো: আল আমিন :

জাতীয় শোক দিবস’ বাংলার অবিসংবাদিত নেতা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৩৮ মৃতু্য বার্ষিকী। দিবসটি পালনে খাগড়াছড়ি মানিকছড়ি উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে পৃথক পৃথক ভাবে নানা কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালন করেছে। সকাল১০ টায় আমতলাস্থ চত্তরে আওয়ামীলীগ সভাপতিমো.জয়নালআবেদীন ওসাধারণ সম্পাদক মো.মাঈন উদ্দীনের উপস্থিতিতে দলের সিনিয়র নেতৃবৃন্দ ও ছাত্রলীগ,যুবলীগের সভাপতি সম্পাদকসহহাজারো নেতাকর্মীদের পদচারণায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এর পূর্বে সকাল থেকেই সমাবেশ স্থলেকোরআন খতম ওমিলাত অনুষ্টিত হয়। ১০.৩০ মিনিটে ছাত্রনেতা মো. হাফিজুর রহমানের নেতৃত্বে কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা একটিশোকর্যালি নিয়ে সমাবেশ স্থলে উপস্থিত হয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেণ। আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন’র সভাপতিত্বে অনুষ্টিত সভায় বক্তব্যরাখেন, ছাত্রলীগের সভাপতি মো. আলমগীরহোসেন, যুবলীগের সাধারণ সম্পাকমো. জাহেদুল আলম মাসুদ, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, আওয়ামীলীগ নেতা মো.শফিকুররহমান ফারুক, চিংসামং চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সফিউলআলম চৌধুরী, জেলা আওয়ামীলীগ নেতা এম.এ.রাজ্জাক, আওয়ামীলীগের সাবেক সভাপতি ম্রাগ্য মারমা, উপজেলাচেয়ারম্যান ও আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদ এম.এ. জব্বার প্রমূখ। সমাবেশ শেষে একটি শোক র্যালি আমতলা থেকে শুরুহয়ে বাজার ঘুরে সমাবেশ স্থলে এসে কর্মসূচী শেষ করা হয়।

অন্যদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারী উচ্চ বিদ্যালয়ের হল রুমে প্রধান শিক্ষক মো.মাহফুজুর সভাপতিত্বে অনুষ্টিত হয় স্কুল- কলেজ শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন ও বঙ্গবন্ধুর জীবনীর ওপর রচনা প্রতিযোগিতা। এ সময় উপজেলা প্রশাসনের সকলকর্মকর্তাও কর্মচারীরা উপস্থিতছিলেন। সভায় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার সনজীদা শরমিন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কারবিতরণ করেণ এবং শোকদিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন। পরে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে প্রশিক্ষিত১৪ জনযুবককে৪ লক্ষ ৭০ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন