মালয়েশিয়াগামী ট্রলার ডুবি: নিহত ৭ জনের ৬ জনের পরিচয় মিলেছে, আটক ৬ জন ৩ দিনের রিমান্ডে


Coxs Kutubdia (2)
স্টাফ রিপোর্টার :

বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে ট্রলার ডুবির ঘটনায় উদ্ধার ৭ মৃতদেহের মধ্যে পরিচয় মিলেছে ৬ জনের। তবে বাকি ১ জনের পরিচয় এখনও পাওয়া যায়নি।

পরিচয় পাওয়া নিহতরা হলেন, বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার মামেন পুরের মোল্লাপাড়ার মো. সাত্তার শেখের ছেলে মোঃ সুইট শেখ (২৪) ও একই জেলার গোবিন্দপুরের দুলু শেখের ছেলে আফজাল শেখ (২৮), নারায়নগঞ্জ জেলার আড়াই হাজার গ্রামের ইমন আলীর ছেলে মাহবুব রানা শিবলু (২৭) ও বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার মৃত হাশেম শেখের ছেলে আব্দুর রাজ্জাক (২৫), নরসিংদী জেলার রায়পুরা উপজেলার লোটনপুর গ্রামের আবুল কাশেমের ছেলে সুমন (১৯) ও যশোর জেলার সালসা উপজেলার পণ্ডিতপুর গ্রামের অভি বিশ্বাসের ছেলে বাবু (২৫)।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ অংসা থোয়াই জানান, উদ্ধার মৃতদেহের মধ্যে সুইট শেখ ও আফজাল শেখের মরদেহ শনিবার সকাল সাড়ে ১০টায় স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে সুইট শেখের মৃতদেহ তার বড় ভাই সুমন শেখকে এবং আফজাল শেখের মৃতদেহ তার পিতা দুলু শেখকে হস্তান্তর করা হয়। আর অন্যান্যদের মৃতদেহ নিয়ে কক্সবাজারে পাঠানো হয়েছে।

ফলোআপ

অপরদিকে এ ঘটনায় উদ্ধার হওয়ার ৪২ জনের মধ্যে দালাল হিসেবে শনাক্ত ৬ জনের ৩ দিনের রিমান্ড আবেদন মনজুর করেছে আদালত। একই সঙ্গে উদ্ধার হওয়া ৩৬ জনকে নিরাপদ হেফাজতে প্রেরণের নির্দেশ দেয়া হয়।

কক্সবাজারের অতিরিক্তি পুলিশ সুপার তোফায়েল আহমদ জানিয়েছেন, এ ঘটনায় দায়ের করা মামলায় ১১ জনকে আসামী করা হয়। এর মধ্যে উদ্ধার হওয়া ৪২ জনের মধ্যে ৬ জন দালাল হিসেবে শনাক্ত হওয়ায় তাদের আটক দেখানো হয়। এ ৬ জন এবং উদ্ধার হওয়া অপর ৩৬ জনকে কুতুবদিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণ করা হয়। পুলিশ আটক ৬ জনের ৭ দিনের রিমান্ড আবেদন করে। বিচারক মো. শাহাব উদ্দিন এ ৬ জনের ৩ দিনের রিমান্ড মনজুর করে। একই সঙ্গে উদ্ধার হওয়া ৩৬ জনকে জেল হাজতে নিরাপদে হেফাজতে নেয়ার নির্দেশ দেয় আদালত। ওই ৩৬ জনকেও কক্সবাজার কারাগারে নিয়ে আনার প্রক্রিয়া চলছে।

রিমান্ড মনজুর হওয়া ৬ জন হল, ওবায়দুল হক (৩৫), তৈয়ব আলম (৩২), মোঃ রাসেল (৩০), ইয়াছিন হোসেন (১৭), মোঃ ইসমাঈল হোসেন (৩৬) ও নুর মোহাম্মদ (৫০)। এরা সকলের কক্সবাজারের বাসিন্দা।

উল্লেখ্য, বঙ্গোপসাগরের কক্সবাজারের কুতুবুদিয়া চ্যানেলের খুদিয়ারটেক পয়েন্টে মালয়েশিয়াগামী এফবি ইদ্রিস নামে একটি ট্রলার ডুবে যায়। বৃহস্পতিবার সকালে সাগরে ডুবে যায় ট্রলারটি। বৃহস্পতিবার কোস্টগার্ড ও স্থানীয় জেলেদের মাধ্যমে ৪২ জনকে উদ্ধার করা হয়। এছাড়াও এখনো নিখোঁজ আছেন অনেকে। তবে শুক্রবার দুপুরে কোস্টগার্ড ৭ জনের মৃতদেহ উদ্ধার করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন