রাইখালী ইউনিয়ন আ’লীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যানকে বহিষ্কার

fec-image

বাংলাদেশ আওয়ামী লীগ কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়ন শাখার সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মংক্য মারমাকে অর্থ আত্মসাতের অভিযোগে ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলীল এর স্বাক্ষরিত এই বহিষ্কারাদেশ নোটিশ জারি করা হয়।

নোটিশে উল্লেখ করেন, গত ২৯ নভেম্বর২০১৯ইং তারিখে বাংলাদেশ আওয়ামী লীগ রাইখালী ইউনিয়ন শাখার তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক থোয়াইপ্রু মারমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকের বরাবরে মংক্য মারমার বিরুদ্বে অর্থ আত্মসাতের অভিযোগ দাখিল করে।

তিনি পুলিশ কনস্টেবল পদে চাকরী পাইয়ে দিবেন বলে নগদ সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকা অর্থ গ্রহণ করে। উক্ত বিয়য়ে সমাধানের জন্য গত ১১ ডিসেম্বর তারিখ সকাল ১১টায় কাপ্তাই উপজেলা তৃতীয় শ্রেণী ক্লাবে নেতৃবৃন্দ ও উভয় পক্ষের স্বাক্ষীসহ উপস্থিতিতে মংক্য মারমা অর্থ আত্মসাতের অপরাধ বিষয়ে স্বীকার করেন এবং সেদিন সবার সামনে অঙ্গীকার করেন দুই মাসের মধ্যে বাদির সম্পূর্ণ পাওনা টাকা ফেরত প্রদান করবেন।

সেই সময় আরো অঙ্গীকার করেন যে উক্ত সময়ে মধ্যে বাদির টাকা ফেরত দিতে ব্যর্থ হলে বাংলাদেশ আওয়ামী লীগ কাপ্তাই উপজেলা শাখা যে সিদ্বান্ত গ্রহণ করবেন তা মেনে নিবেন।

সেক্ষেত্রে তিনি টাকা ফেরত দিতে ব্যর্থ হলে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক দলের পদবী হতে তাকে উপজেলা আওয়ামী লীগ বহিষ্কার করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, আত্মসাত, বহিষ্কার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন